বরিশালে চরমোনাই দরবার শরীফের ওয়াজ মাহফিল, বাস ধর্মঘট স্থগিত

চরমোনাই দরবার শরীফের ওয়াজ মাহফিল উপলক্ষে সোমবার (২২ ফেব্রুয়ারি) থেকে ৩ দিন বাস ধর্মঘট ও সড়ক অবরোধের সকল কর্মসূচি স্থগিত করেছে বরিশালের রুপাতলীস্থ বাস মালিক ও শ্রমিকরা।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, বরিশালের চরমোনাই দরবার শরীফের ওয়াজ মাহফিল শুনতে অসংখ্য লোক দেশের বিভিন্নস্থান থেকে আসেন। তাদের সুবিধার্থে আজ থেকে তিন দিন বাস মালিক ও শ্রমিকরা সকল কর্মসূচি স্থগিত করেছে।

এদিকে রুপাতলী বাস শ্রমিক ইউনিয়নের নির্বাহী সভাপতি রফিকুল ইসলাম মানিক বলেন, গতকাল রবিবার রাত ২টায় বাস মালিক ও শ্রমিকরা বৈঠক করে যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনদিন পরে পরিস্থিতি বিবেচনায় প্রয়োজন হলে নতুন সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ওপর হামলার অভিযোগের পরপরই সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এ ঘটনার জের ধরে গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে দুর্বৃত্তদের হামলায় ১৫ শিক্ষার্থী আহত হয়। তারপর ১৭ ফেব্রুয়ারি থেকে সড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ২ বাস শ্রমিককে গ্রেফতার করে পুলিশ। তারপর বাস শ্রমিকদের মুক্তির দাবিতে ২০ ফেব্রুয়ারি সড়ক অবরোধ ও ধর্মঘট করে বাস মালিক-শ্রমিকরা।