বরিশালে চলছে বিএনপির বিক্ষোভ, মোড়ে মোড়ে তল্লাশি পুলিশের

দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে গত সিটি কর্পোরেশন ভোটে দলের মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে বরিশাল মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

আজ বৃহস্পতিবার দুপুর ২টা ৩০ মিনিটে বরিশাল জিলা স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যেদিয়ে এই সমাবেশ শুরু হয়। পরে বিকেল ৩টায় সমাবেশের প্রধান অতিথি বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ মঞ্চে আসন গ্রহণ করেন।

সরেজমিনে দেখা গেছে, সমাবেশের স্থান বরিশাল জিলা স্কুলে প্রবেশের পথ দুটি। এই দুই স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর নিরাপত্তা গড়ে তুলেছেন। স্কুল মাঠে প্রবেশর সময় সবাইকে তল্লাশি করছেন তারা, রাখছেন নজরদারিতে।

এদিকে দুপুর ১টা থেকে বরিশাল মহানগর বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনসহ ঢাকা এবং আশপাশের জেলা থেকে হাজার হাজার নেতাকর্মীদের সমাবেশে আসতে দেখা গেছে। তারা হাতে দলীয় পতাকা, মাথায় ব্যাজ এবং ব্যানার নিয়ে সমাবেশে যোগ দেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি মো. মুজিবর রহমান সরোয়ার। এ সময় খালেদা জিয়ার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই, খালেদা জিয়া, জিয়া খালেদাসহ বিভিন্ন স্লোগানে সমাবেশ স্থান মুখরিত করেন নেতাকর্মীরা।

এছাড়া বিক্ষোভ সমাবেশে খুলনা সিটি কর্পোরেশনের বিএনপির মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, চট্রগ্রাম মহানগর সিটি কর্পোরেশনের বিএনপির মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন, রাজশাহী মহানগর সিটি কর্পোরেশনের বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপির মেয়রপ্রার্থী ইশারাক হোসেনের উপস্থিত আছেন।