মালয়েশিয়ায় প্রথম করোনা টিকা নেবেন প্রধানমন্ত্রী

মালয়েশিয়ায় সবার আগে করোনাভাইরাসের টিকা নেবেন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন। বৃহস্পতিবার (১১ ফেব্রুযারি) বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির প্রযুক্তিমন্ত্রী ও জাতীয় কোভিড-১৯ টিকাদান কর্মসূচির সমন্বয়মন্ত্রী খায়েরি জামালউদ্দিন।

চলতি মাসের শেষের দিকে মালয়েশিয়ায় কোভিড-১৯ টিকা কর্মসূচি শুরু হওয়ার কথা রয়েছে। দেশটিতে ফাইজারের তৈরি করোনা টিকা প্রয়োগ করা হবে।

বৃহস্পতিবার রাতে দেশটির সরকারি সংবাদ সংস্থা বার্নামা টিভিতে এক টকশোতে প্রযুক্তিমন্ত্রী খায়েরি জামালউদ্দিন বলেন, ‘ভ্যাকসিন নিরাপদ; জনগণকে এটা বোঝাতে ও আশ্বস্ত করতে সবার আগে ফাইজারের ভ্যাকসিন নেবেন প্রধানমন্ত্রী।’

এর আগে, গত ৪ ফেব্রুয়ারি দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন জানিয়েছিলেন, মালয়েশিয়ায় জাতীয় কোভিড-১৯ টিকাদান কর্মসূচি চলতি মাসের শেষের দিকে শুরু হবে এবং সরকার দেশের ৮০ শতাংশ জনগোষ্ঠী বা দুই কোটি ৬৫ লাখ মানুষকে তিনটি ধাপে এই টিকা প্রদানের কাজ শুরু করবে। জনগণকে এই টিকা বিনামূল্যে দেয়া হবে বলেও সে সময় জানিয়েছিলেন তিনি।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত প্রায় ২ লাখ ৫৮ হাজার ৩০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৫৩ জন।