মিয়ানমার-চীন-ভারতের সঙ্গে হবে বাংলাদেশের রেল সংযোগঃ রেলমন্ত্রী

প্রথম পদক্ষেপ হিসেবে এ দুটি রুটে ডেমু ট্রেন দেওয়া হয়েছে। আগামীতে আরও ট্রেন সম্প্রসারিত করা হবে। চট্টগ্রাম-দোহাজারী ও চট্টগ্রাম-পটিয়া রুটে নতুন দুই জোড়া ডেমু ট্রেন উদ্বোধন করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

আজ শনিবার দুপুর ১২টায় দোহাজারী রেল স্টেশন চত্বরে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ডেমু ট্রেন উদ্বোধন করেন

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি মেগা প্রকল্পের মধ্যে রয়েছে দুটি রেলওয়ের। এর একটি পদ্মাসেতুর সঙ্গে রেল যোগাযোগ। আরেকটি মিয়ানমার, চীন ও ভারতের সঙ্গে রেল সংযোগ। মেগাপ্রকল্প দুটি বাস্তবায়নাধীন রয়েছে।

রেলমন্ত্রী আরও বলেন, দোহাজারীতে একটি অত্যাধুনিক জংশন হবে। এখানে অনেকের কর্মসংস্থান সৃষ্টি হবে। ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ শেষ করে ট্রেন চলাচলের উপযোগী করা হবে। এজন্য রেললাইন সংস্কার ও রেলের উন্নয়নে মেগা প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

এসময় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী, পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) জাহাঙ্গীর হোসেন প্রমুখ।