মোদির নামে নামকরণ করা হলো সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের

ভারত-ইংল্যান্ড দিবারাত্রির টেস্টের মধ্য দিয়ে অভিষেক হলো বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের। তবে উদ্বোধনী দিনেই বদলে দেওয়া হলো এই স্টেডিয়ামের নাম। আহমেদাবাদের মোতেরায় এই স্টেডিয়ামের নাম ছিল সরদার প্যাটেল স্টেডিয়াম। খেলার আগে নাম বদলে করা হলো নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

ভারতের প্রধানমন্ত্রী মোদির বাড়ি গুজরাটের আহমেদাবাদে নির্মাণ করা হয়েছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। এই স্টেডিয়ামটি উদ্বোধন করতে মোদি নিয়ে এনেছিলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। সেই আয়োজনের বিনোদনের খোরাক জুগিয়েছিলেন ট্রাম্প। ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার, বিরাট কোহলিদের নাম উচ্চারণ করতে গিয়ে বিকৃত করে ফেলেছিলেন তিনি। বছরখানেক পরে সেই মাঠে উদ্বোধন হলো ম্যাচেরও।

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হলো নরেন্দ্র মোদি স্টেডিয়ামের যাত্রা। নির্মাণের সময়কাল থেকে শুরু করে স্টেডিয়ামের নাম ছিল সরদার ভাই প্যাটেল স্টেডিয়াম। কিন্তু পুনরায় নির্মাণ করার পরে কিন্তু ইংল্যান্ড ও ভারত মাঠের লড়াইয়ে মুখোমুখি হওয়ার আগে আনুষ্ঠানিকভাবে এই স্টেডিয়ামের নাম পরিবর্তন করা হয়।