৪০ দিন জামায়াতে নামাজ আদায় করে বাইশ জন পেল বাইসাইকেল পুরস্কার

কুষ্টিয়া জেলার কুমারখালীতে নামাজের প্রতি আগ্রহ সৃষ্টির উদ্দেশ্য ৪০ দিন জামায়াতের সাথে নামাজ পড়লেই প্রতি ওয়াক্তে কিছু না কিছু খাবার পরিবেশন এবং ৪০ দিনের মাথায় বাইসাইকেল সহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার দেয়া হয়েছে।

কুমারখালীর নুর টেলিকম এন্ড ষ্টোরের স্বত্বাধিকারী মো. নুরুল ইসলাম সোনা কেরাত ও ইসলামি গান প্রতিযোগিতার উদ্যোগ নিয়েছেন। ১৪ ফেব্রুয়ারী ৪০ দিনের মাথায় চাউলকোটা জামে মসজিদ প্রাঙ্গণে কেরাত ও ইসলামি গান প্রতিযোগিতায় দুটি গ্রুপের ২২ জনের মাঝে বাইসাইকেলসহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার দেয়া হয়েছে।

গত ৫ জানুয়ারী থেকে ‘এসো বন্ধু নামাজ পড়ি কোরআন দিয়ে জীবন গড়ি’ শ্লোগানকে সামনে রেখে প্রতিযোগিতা শুরু হয় চাউলকোটা জামে মসজিদে। ক গ্রুপে ১২ বছর বয়সী এবং খ গ্রুপে ১৮ বছর বয়সী ৪০ জন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন।

১৪ ফেব্রুয়ারী তাদের মধ্যে দুটি গ্রুপে কেরাত ও ইসলামি গানের প্রতিযোগিতা হয়। তারপর এ প্রতিযোগিতায় ২২ জন টিকে থাকে। ইসলামী গানে প্রথম স্থান অধিকার করে ক গ্রুপে ৭ বছর বয়সী আব্দুল্লাহ কেরাতে ও মো. জাকারিয়া খান ।

উল্লেখ্য, মো. সাঈদ হাসান কেরাতে ও মো. আরাফাত ইসলামি গানে প্রথম হয়। দুটি গ্রুপের হয়ে প্রথম স্থান অধিকার করেন ৪ জন এবং পরে তাঁদের বাইসাইকেল পুরস্কার দেয়া হয়। এছাড়াও বিদেশি কম্বল সহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার অংশগ্রহণকারী ৪০ জনের মাঝে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান আকর্ষণ ছিলেন ড. হাই মুহাঃ সাইফুল্লাহ। তিনি বিজয়ীদের মাঝে নিজ হাতে পুরস্কার তুলে দেন।