অপূর্বকে টপকে গেলেন আফরান নিশো

বাংলা নাটকের ইতিহাসে দ্রুততম ইউটিউব ভিউয়ের তালিকায় এক নম্বরে জায়গা করে নিয়েছে নিশো-মেহজাবীন অভিনীত একক নাটক ‌শিল্পী। এটি এখন ইউটিউবে দ্রুততম কোটি ভিউয়ের তালিকায় প্রথম।

সিএমভি প্রযোজিত মহিদুল মহিম পরিচালিত নাটকটি আগের সব রেকর্ড অতিক্রম করতে সময় নিয়েছে মাত্র ২৬ দিন ৯ ঘণ্টা সময়। এর আগে টানা ৪ বছর এই অবস্থান ধরে রেখেছিলো অপূর্ব-মেহজাবীন অভিনীত মিজানুর রহমান আরিয়ানের নাটক ‘‌বড় ছেলে’। এটি কোটি ভিউ অতিক্রম করতে সময় নিয়েছে ৩৪ দিন। ‘শিল্পী’ নাটকটি ৮ দিন আগেই সেই মাইলফলক ছুঁয়ে দিয়ে তৈরি করেছে নতুন রেকর্ড।

গত ১৮ জানুয়ারি নিশো-মেহেজাবিনের নাটকটি উন্মুক্ত করা হয় সিএমভি’র ইউটিউব চ্যানেলে। এই নাটকটি ১৩ ফেব্রুয়ারি কোটি ভিউয়ের ঘর অতিক্রম করে । তাই নয়, নাটকটিতে ব্যবহার করা ‘বুক চিন চিন’ ও ‘বিধি তুমি বলে দাও’ নামের দুটো পুরনো সিনেমার গানের রিমেক ভার্সনও এখন ভাইরাল।

নির্মাতা মহিদুল মহিম বলেন, ‘পুরো বাঙালির বুক চিন চিন ধরিয়ে আমাদের ‘শিল্পী’ দেখিয়ে দিলো তার প্রভাব। এটাকে আমি অবিশ্বাস্য অর্জন বলবো। আমি কৃতজ্ঞতা এই নাটকের প্রধান দুই শিল্পী নিশো ভাই ও মেহজাবীন আপুকে। তাদের অভিনয়গুনেই এটা সম্ভব হয়েছে। কৃতজ্ঞতা জানাই আমার প্রযোজক পাপ্পু ভাইকে, তার সাহস ছাড়া এই কাজ সম্ভব হতো না। সবচেয়ে বড় ধন্যবাদ দর্শকদের। তারাই আমাদের মূল কারিগর।’