আফ্রিদির কাছে ছক্কা হাঁকানোর কৌশল শিখতে চান রশিদ খান

সময়ের সেরা লেগস্পিনারদের মধ্যে আফগানিস্তানের রশিদ খানের নামটা সামনের দিকেই রাখতে হয়। রশিদ খান মানেই প্রতিপক্ষের ব্যাটসম্যানদের মধ্যে বাড়তি দুশ্চিন্তা। ক্রিকেটে ক্যারিয়ার গড়ার আগ থেকেই শহীদ আফ্রিদির ভক্ত ছিলেন রশিদ খান। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে বড় তারকার খ্যাতি অর্জন করেছেন লেগ স্পিনার রশিদ খান।

জাতীয় দলে নিয়মিত খেলার পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলে যাচ্ছেন ২২ বছর বয়সী ক্রিকেট তারকা রশিদ খান। সম্প্রতি নতুন রূপে দেখা যাচ্ছে এই আফগানকে। ঘূর্ণিজাদুর পাশাপাশি ব্যাট হাতেও চমক দেখাচ্ছেন রশিদ খান। সংযুক্ত আরব আমিরাতে আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে দুর্দান্ত ব্যাটিং করছেন তিনি। প্রথম ম্যাচে করেছিলেন ৫৫ রান। তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৪০ বলে ৪৮ রানের নজরকাড়া ইনিংস খেলেন।

ক্রিকেট পাকিস্তানকে দেয়া সাক্ষাৎকারে রশিদ খান আরও বলেছেন, আশা করছি আসন্ন পিএসএলে আমি আফ্রিদির সঙ্গে কিছুটা সময় কাটাতে পারব। তিনি বিশ্বজুড়ে ক্রিকেট খেলেছেন। তার অভিজ্ঞতা অনেক। তার সেই অভিজ্ঞতা থেকে আমিও কিছুটা ব্যাটিংয়ের পরামর্শ পেতে চাই। যেহেতু আফ্রিদিকে ‘বুম বুম’ বলা হয় এবং কীভাবে বড় ছক্কা মারতে হয় তা তিনি জানেন।

আগামী শনিবার থেকে পিএসএলের ষষ্ঠ আসর শুরু হতে যাচ্ছে। ফ্র্যাঞ্চাইজি এ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাবর আজমের নেতৃত্বাধীন করাচি কিংসের মুখোমুখি হবে রশিদ খানদের কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।