আমি আগ্রাসী নেতৃত্ব পছন্দ করিঃ মুমিনুল

প্রায় এক বছর পর টেস্ট ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। রাত পোহালেই চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-উইন্ডিজের টেস্ট সিরিজ। তবে মুমিনুলের অধিনায়কত্বে বাংলাদেশ যে চারটি টেস্ট খেলেছে, তিনটিতেই ইনিংস ব্যবধানে হেরেছে। গত মার্চে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অবশ্য জয় পেয়েছেন মুমিনুল। এবার ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে খেলবে টাইগাররা। দলের লক্ষ্যের পাশাপাশি নিজের লক্ষ্যের কথাও শুনিয়েছেন মুমিনুল।

আজ মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) সাংবাদিকদের টেস্ট অধিনায়ক বলেন, আমি সব সময় আক্রমণাত্মক অধিনায়কত্ব করতে পছন্দ করি। ম্যাচের অবস্থার কারণে হয়তো অধিনায়কত্ব অন্য রকম লাগতে পারে। কিন্তু আমি সব সময় আগ্রাসী অধিনায়কত্ব করতে পছন্দ করি। আমার কাছে মনে হয়, তরুণ অধিনায়ক হিসেবে সাকিব ভাই বা বড় যারা আছে, তাদের থাকাটা ভালো আমার জন্য। সেই হিসাবে আমি মনে করি, আমার জন্য অনেক বেশি সুবিধা হবে।

গত বছরে প্রচুর টেস্ট ছিল বাংলাদেশের। মুমিনুলও অধিনায়ক হিসেবে থিতু হওয়ার বড় সুযোগ পেতেন। কিন্তু করোনার কারণে সেটি হয়নি। এর আগে ভারতের মাটিতে দুটি আর পাকিস্তানের মাটিতে একটি টেস্টে নেতৃত্ব দিয়ে বড় পরাজয় বরণ করতে হয়েছে মুমিনুলকে। এবার অভিজ্ঞরা দলে থাকাতেই হয়তো মুমিনুলের অধিনায়কত্বের আগ্রাসী দিকটা দেখা যাবে।

মুমিনুল আরও বলেন, এবার নতুন করে শুরু হচ্ছে। অধিনায়ক হিসেবে আমিও রোমাঞ্চিত।