এইচএসসির ফল পাননি ৬০ শিক্ষার্থী

করোনার কারনে এ বছর পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় ৬০ শিক্ষার্থীর এইচএসসির ফল আসেনি। টেস্ট পরীক্ষায় ফেল করা এসব শিক্ষার্থীর অভিযোগ, কলেজের শিক্ষক ও ছাত্রলীগ নেতারা ‘টাকা খেয়ে’ ফরম পূরণ না করায় তারা ফল বঞ্চিত হয়েছেন।

এ ঘটনায় উপজেলার চন্দ্রা তিন রাস্তার মোড় এলাকার জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের এসব শিক্ষার্থী গত রোববার কলেজ প্রাঙ্গনে বিক্ষোভ করেছেন।

বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের ফলবঞ্চিত শিক্ষার্থীদের অভিযোগ, কলেজের শিক্ষক ও ছাত্রলীগ নেতারা ‘টাকা খেয়ে’ ফরম পূরণ না করায় তারা ফল বঞ্চিত হয়েছেন। এ ঘটনায় উপজেলার চন্দ্রা তিন রাস্তার মোড় এলাকার জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের এসব শিক্ষার্থী গত রোববার কলেজ প্রাঙ্গনে বিক্ষোভ করেছেন।

শিক্ষার্থীরা জানান, গত বছর জানুয়ারিতে এইচএসসি পরীক্ষার্থীরা টেস্ট পরীক্ষায় অংশগ্রহণ করেন তারা। এর মধ্যে ৬০ শিক্ষার্থী দুই কিংবা তিন বিষয়ে টেস্ট পরীক্ষায় ফেল করেন। পরে ফরম পূরণ করে দেওয়ার কথা বলে অভিযুক্তরা প্রত্যেকের কাছ থেকে ১৫ থেকে ২০ হাজার টাকা করে হাতিয়ে নেন।

গত শনিবার এইচএসসির ফল প্রকাশ হলে শিক্ষার্থীরা ফল না পেয়ে কান্নায় ভেঙে পড়ে। অধ্যক্ষের কাছে তারা একটি লিখিত অভিযোগও দায়ের করে।