কে আওয়ামী লীগ, কে বিএনপি, না দেখে দেখতে হবে দেশকে কীভাবে বাঁচানো যায়ঃ শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ‌দেশে নোংরা খেলা চলছে। এই খেলায় দেশকে কীভাবে ধ্বংস করা হবে, সেই পরিকল্পনা চলছে। এজন্য এ মুহূর্তে আমাদের উচিত, নতুন প্রজন্মকে এগিয়ে আসা এবং এই প্রজন্মের মধ্যে এখানে কে আওয়ামী লীগ, কে বিএনপি করে, এগুলো না দেখে, দেখতে হবে- দেশকে কীভাবে বাঁচানো যায়। জন্মভূমির প্রতি দায়িত্ব একটি ঈমানি দায়িত্ব।

আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের বঙ্গবন্ধুর মোরাল উদ্বোধন ও বৃক্ষ রোপণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমাদের সবাইকে সত্য লিখতে হবে। সত্য বলতে হবে। রাজনীতিবিদ-সাংবাদিক, আপনারা সত্য লিখলেই জাতির কাছে সত্য কথা প্রকাশ পাবে। কার ওপর জুলুম হচ্ছে, কার জমি দখল হচ্ছে, কার ওপর নির্যাতন হচ্ছে, এগুলো সব লিখতে হবে। আপনাদের এও দেখতে হবে, আমাদের পাশে দাঁড়িয়ে থেকে কেউ মাদক ব্যবসা করছে কি না। তাদের চিহ্নিত করে, আমাদের কাছে নির্ণয় করিয়ে দিতে হবে। যাতে আমরা তাদের চিনতে পারি।

শামীম ওসমান আরও বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। তিনি দেশকে এমন ভালোবেসে ছিলেন যে, এদেশের মানুষের জন্য তার জীবনকে বড় মনে করেননি, এই দেশের মানুষের মুখে হাসি ফোটাতে নিজের জীবন, পরিবারের জীবন, সবার জীবনের ঝুঁকি নিয়ে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। দেশকে স্বাধীন করেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন দেশের সবার মুখে হাসি থাকবে। কিন্তু ঘাতকরা বঙ্গবন্ধুর স্বপ্নকে ধুলিস্যাৎ করে, তাকে ও তার পরিবারকে নির্মমভাবে হত্যা করে। কিন্তু রাখে আল্লাহ মারে কে। আল্লাহ্ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্ন বাস্তবায়নে এদেশের মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন।