ঘুষ নেয়ার অভিযোগে শ্রেষ্ঠ চেয়ারম্যান কারাগারে

ঘুষ নিয়ে আশ্রায়ণ প্রকল্পের ঘর বরাদ্দ না দেওয়া মামলায় নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শওকত রানা লাবু ও তার পিএসসহ কারাগারে পাঠিয়েছেন আদালত।

এক সপ্তাহ আগে দারিদ্র্য বিমোচন ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য ঢাকা সাংস্কৃতিক সংগঠন থেকে জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান পদক পেয়েছেন শওকত রানা লাবু। তার পিএসের নাম হচ্ছে নুরুল ইসলাম।

আজ সোমবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে আশ্রয়ণ প্রকল্পে ঘর বরাদ্দে ঘুষ নেয়ার অভিযোগে নাটোরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. গোলাম ফারুক চেয়ারম্যান লাবুর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এদিকে, চেয়ারম্যান শওকত রানা লাবুর আইনজীবী আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

মামলার এজাহার সূত্র জানায়, গত ২০১৭ সালে সরকারি আশ্রয়ণ প্রকল্পের আওতাধীন ঘর করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে কয়েকজনের কাছে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন চেয়ারম্যান শওকত রানা লাবু ও তার ব্যক্তিগত সহকারী নুরুল ইসলাম।

ইউনিয়নের চন্দ্রপুর মাঝপাড়া (লক্ষ্মীপুর) এলাকার দিনমজুর মো. জালাল উদ্দিন শেখ আশ্রয় পাওয়ার আশায় নিরুপায় হয়ে ৫০ হাজার টাকা ঘুষ দেন। দিনমজুর মো. জালাল উদ্দিন শেখ তাঁর আত্মীয়ের কাছ থেকে ওই ৫০ হাজার টাকা ঋণ নিয়ে চেয়ারম্যানের পিএস নুরুল ইসলামের হাতে তুলে দেন। তাঁরপরে ঘর না পেয়ে মো. জালাল উদ্দিন শেখ বাদী হয়ে ১ ডিসেম্বর গুরুদাসপুর থানায় চেয়ারম্যান ও তার পিএসের বিরুদ্ধে মামলা করেন।

উল্লেখ্য, আজ সোমবার আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় লাবু চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। শুনানি শেষে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. গোলাম ফারুক জামিন আবেদন নামঞ্জুর করে লাবুকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সূত্রঃ জাগো নিউজ২৪