দেশের সফলতা তুলে ধরতে বিদেশি গণমাধ্যমের প্রতি আহবান জানালেন পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশকে অতীতের মতো দারিদ্র্যক্লিষ্ট দেশ হিসেবে চিহ্নিত না করে দেশের সফলতাগুলো তুলে ধরার জন্য দেশি-বিদেশি গণমাধ্যমের প্রতি আহবান জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

আজ শনিবার (০৬ ফেব্রুয়ারি) ঢাকায় আর্মি স্টেডিয়ামে পররাষ্ট্রমন্ত্রী ‘মুজিব শতবর্ষে এক্সিম ব্যাংক’ শীর্ষক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এ আহবান জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত ১২ বছরে এদেশের অভাবনীয় সাফল্য এবং বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও চারিত্রিক বৈশিষ্ট্য মুজিব শতবর্ষে সারাবিশ্বকে জানাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশের মতো ঘনবসতিপূর্ণ দেশের দারিদ্র্য অতি কম সময়ে কমানো সম্ভব হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে আমার ঘনিষ্টভাবে দেখার সুযোগ হয়েছিল এবং তার কন্যা শেখ হাসিনার সঙ্গেও কাজ করার সুযোগ হয়েছে, সেজন্য আমি নিজেকে ধন্য মনে করি। দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে হাত মিলিয়ে সকলকে কাজ করতে হবে। তাহলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধশালী দেশে পরিণত করতে আমরা সক্ষম হবো।

এ সময় কেক কেটে ও বেলুন উড়িয়ে এক্সিম ব্যাংকের মুজিব শতবর্ষ কর্মসূচির উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন। এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজিব শতবার্ষিকী উদ্যাপন জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।