নিউজিল্যান্ড সফরের ২০ সদস্যের দলে ডাক পাচ্ছেন যারা

উইন্ডিজদের বিপক্ষে টেস্ট সিরিজে পরাজয়ের শোকে হাত-পা গুটিয়ে বসে থাকার অবকাশ নেই টাইগারদের। উইন্ডিজের সাথে হোম সিরিজ শেষ হতেই চলে আসছে নিউজিল্যান্ড সফর। আগামী সপ্তাতেই ওয়ানডে আর টি-টুয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ জাতীয় দল।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, তারা দল চূড়ান্ত করে বোর্ডে জমা দিয়েছেন। আগামী দু-একদিনের মধ্যেই দল ঘোষণা হবে। তবে কারা এই দলে থাকবেন এবং কেমন পরিবর্তন আসবে সেটা এখনো নিশ্চিত নয়। টেস্ট সিরিজে ধবলধোলাই হলেও ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে সফরকারীদের হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। যেকারণে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-২০ সিরিজে পরিবর্তন খুব একটা আসবেনা সেটা বলাই যায়।

নান্নু আরও বলেন, করোনার কারণে যেহেতু গিয়ে কয়েকদিন কোয়ারেন্টাইনে থাকার পর পুরো দলকে জৈব সুরক্ষা বলয়ে একসঙ্গে হোটেলে থাকতে হবে, তাই সফরের মাঝামাঝি বা ওয়ানডে সিরিজ শেষে আর নতুন করে কাউকে উড়িয়ে নেওয়ার সুযোগ নেই, তাই তারা একবারে ২০ জনের বড় বহর তৈরি করে পাঠাবেন।

প্রধান নির্বাচক আরও জানিয়েছেন, দলের সঙ্গে এবার নির্বাচকদের মধ্য থেকে নিউজিল্যান্ড যাবেন হাবিবুল বাশার সুমন। এদিকে সব কিছু ঠিক থাকলে আগামী ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে বিমানে চেপে বসবে তামিম, মুশফিক, রিয়াদ, মোস্তাফিজ ও মিরাজরা।

জানা গেছে, দেশের মাটিতে কোন অনুশীলন হবে না। টাইগারদের সব প্র্যাকটিস হবে নিউজিল্যান্ডের মাটিতে। কোয়ারেন্টাইন শেষে প্রায় দুই সপ্তাহ ধরে নিউজিল্যান্ডে অনুশীললন করবেন টাইগাররা।

উল্লেখ্য, আগামী ১৯ মার্চ ডুনেডিনে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২২ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও ২৫ মার্চ তৃতীয় এবং শেষ ওয়ানডের পর ২৭ মার্চ হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ। ২৯ মার্চ নেপিয়ার এবং ৩১ মার্চ অকল্যান্ডে শেষ টি-টুয়েন্টি।