নৌকার প্যানেল মেয়রকে পেটাল অটোরিকশাচালকরা

কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান মাবুর ওপর হামলার ঘটনা ঘটেছে। গুরুতর আহত অবস্থায় প্যানেল মেয়র মাহাবুবকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজার পৌরসভার গেটে এ হামলার ঘটনা ঘটে।

কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীর উল গিয়াস জানান, কক্সবাজার পৌরসভার পক্ষে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এতে বেশ কিছু লাইসেন্সবিহীন অটোরিকশা আটক করা হয়। এতে মালিক সমিতির নেতার পরিচয়ে রুহুল কাদের মানিক নামের এক যুবকের নেতৃত্বে ১০ থেকে ১৫ জন মানুষ পৌরসভার গেইটে দাঁড়িয়ে হৈ-চৈ শুরু করে।

এসময় কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র মাহাবুবুর রহমান তাদের শান্ত হওয়ার অনুরোধ জানালে রুহুল কাদের মানিক প্যানেল মেয়রের উপর হামলা চালায়। এতে মাহাবুব আহত হন। ঘটনার পরপর হামলাকারি মানিককে স্থানীয় লোকজন আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি মনিরুল গিয়াস বলেন, প্যানেল মেয়রের ওপর হামলার ঘটনায় এখনও কেউ অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বিক্ষোভ সমাবেশ শেষে সর্বস্তরের লোকজন জেলা শহরের বিভিন্ন এলাকায় কয়েক দফায় বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলে অন্তত কয়েক হাজার মানুষ অংশ নেন। পাশাপাশি প্রতিবাদে জেলা শহরের সর্বস্তরের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।