পুলিশ-ছাত্রদলের সংঘর্ষে বিএনপির যুগ্ম মহাসচিবসহ অর্ধ শতাধিক নেতাকর্মী আহত

রাজধানীতে পুলিশ-ছাত্রদলের সংঘর্ষে বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেলসহ অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। এই সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অংশ নেয়ার কথা থাকলেও তিনি আসার আগেই সেখানে রণক্ষেত্র শুরু হয়। লাঠির আঘাতে তার কোমর জখম হয়েছে।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষের সময় বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল আহত হন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বিষয়টি জানিয়ে বলেন, পুলিশের হামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল মারাত্মক জখম হয়েছেন। তার কোমরে বেশ কয়েটি সেলাই লেগেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‌ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের ভেতরে দাঁড়িয়ে ছিলেন। বাইরে পুলিশ সদস্যরা ছিলেন। কিছুক্ষণ পর ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনের রাস্তায় আসেন। এতে বাধা দেয় পুলিশ। এরপর পুলিশের সঙ্গে ছাত্রদলের ধাওয়া-পালটা ধাওয়া শুরু হয়। ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। পুলিশও তাদের লাঠিচার্জ করেন।

পুলিশ বলেছে, কোনো অনুমিত না নিয়ে সমাবেশ করতে চেয়েছিল তারা। তাই তাদের সমাবেশ করতে দেওয়া হয়নি। অপরদিকে ছাত্রদলের দাবি, প্রেসক্লাবের সামনে এ ধরনের সমাবেশ করতে কোনো অনুমতি লাগে না।

উল্লেখ্য, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার প্রতিবাদে প্রেসক্লাব এলাকায় ছাত্রদলের এই সমাবেশের আয়োজন করা হয়।