ফের আম্পায়ারের সঙ্গে অশোভন আচরণ কোহলির

চেন্নাই টেস্টে সফরকারী ইংল্যান্ডের কাছে ভারতীয় ক্রিকেট দলকে শোচনীয়ভাবে হারতে হয়েছে। এরই মধ্যে বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে আবারও প্রশ্ন উঠেছে। পুনরায় আজিংকা রাহানেকে দায়িত্ব দেওয়ার দাবিও উঠেছে। ব্যর্থতার সময়ে সকল নেতিবাচক দিকগুলো সামনে চলে আসে, কোহলির ক্ষেত্রেও সেটাই হচ্ছে।

চাপের মুখে মেজাজ ধরে রাখতে পারেননি ভারত অধিনায়ক কোহলি। আরো একবার কোহলির বিরুদ্ধে মাঠে আম্পায়ারের সঙ্গে অশোভন আচরণের অভিযোগ উঠেছে।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ঘুরে বেড়াচ্ছে। তাতে আম্পায়ার নীতিন মেননের উদ্দেশ্যে বিরাট কোহলিকে বলতে শোনা যাচ্ছে, এই মেনন, এটা কী হচ্ছে? আসলে ইংলিশ ব্যাটসম্যানদের রান নেওয়ার সময় ক্রিজের ওপর দিয়ে দৌড়নো নিয়ে চরম অসন্তুষ্ট হন কোহলি। আম্পায়ার মেননকে কোহলি বলেন, এই মেনন, এটা কী হচ্ছে, ওরা তো পিচের ওপর দিয়ে দৌড়চ্ছে।

অভিযোগ করা নিয়ে কোনও সমস্যা নেই। কিন্তু যে রকম আক্রমণাত্মক ভঙ্গিতে কোহলি মেননকে সম্বোধন করেন, তা নিয়েই উঠছে প্রশ্ন। ক্রিকেট মাঠে আম্পায়ারকে এভাবে সম্বোধন করা কোড অফ কন্ডাক্ট অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

উল্লেখ্য, ৩৭ বছর বয়সি ম্যাচ রেফারি মেননকে এ নিয়ে কোনও অভিযোগ জানিয়েছেন বলে খবর পাওয়া যায়নি। এক সময় ভারতের মধ্যপ্রদেশের হয়ে লিস্ট-এ ক্রিকেট খেলেছেন মেনন। কিন্তু দ্রুতই আম্পায়ারিংকে পেশা হিসেবে বেছে নিয়েছেন মেনন।