বল উজ্জ্বল রাখতে বিশেষ ট্রাউজার পরে খেলবে বাংলাদেশ

করোনা ভাইরাসের কারনে এখন আর বলে লালা বা থুথু ব্যবহার করা যাবে না। কিন্তু বল তো উজ্জ্বল রাখতেই হবে। তাই পেসার বোলারদের সুবিধার জন্য বল উজ্জ্বল রাখতে বিশেষ ফেব্রিক্সের ট্রাউজার পরে খেলবে বাংলাদেশ।

মূলত স্বাস্থ্য নিরাপত্তার জন্য বলে লালার ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। ফলে বোলারদের জন্য বেশ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এই সিদ্ধান্তটা চূড়ান্ত হওয়ার আগেই অনেক বোলার বিরোধিতা করেছিলেন। টেস্টের বর্তমান সেরা বোলার প্যাট কামিন্স তো বলেছিলেন এরকম করলে পেসারদের খেলাই ছেড়ে দেওয়া উচিত।

বিভিন্ন দলই বল উজ্জ্বল করার জন্য ভিন্ন পথ অবলম্বন করছে। বাংলাদেশের এই বিশেষ ট্রাউজার ব্যবহারের প্রস্তাব আগেও দেওয়া হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনুশীলনের সময় টাইগারদের এটা দেওয়া হয়েছিল। তবে সে সময়ের ট্রাউজার বানানোটা টাইগার ক্রিকেটারদের কাছে যুতসই মনে হয়েছিল না তাই তারা সেটা ব্যবহার করেছিলেন না। এবার আবার সামান্য কিছু পরিবর্তন করে দেওয়া হয়েছে এবং ক্রিকেটাররা সেটা পছন্দ করেছেন।

বিশেষ ফেব্রিক্সের এই ট্রাউজার দেখতেই বেশ উজ্জ্বল। ফেব্রিক্স আনা হয়েছে থাইল্যান্ড থেকে। বিভিন্ন নামকরা ব্রান্ড, যেমন অ্যাডিডাস, নাইকির মতো প্রতিষ্ঠানও এখন ট্রাউজার তৈরিতে এই ফেব্রিক্স ব্যবহার করছে।