বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের নতুন সূচি চূড়ান্ত

তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা টাইগারদের। আগেই থেকেই টাইগার এই সূচি চূড়ান্ত হয়েছে। তবে সফরকারী দলের কথা ভেবে তাতে খানিকটা পরিবর্তন এনেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, ‘লজিস্টিকাল’ কারণে সূচিতে এই পরিবর্তন।

সিরিজের জন্য প্রস্তুতি আরেকটু ভালো করতে কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ দল। এজন্যই সূচিতে রদবদল করেছে কিউইরা। আগের সূচি থেকে ৭ দিন পরে শুরু হবে বাংলাদেশের মাঠের লড়াই। এরফলে বাংলাদেশের সফরের দৈর্ঘ্যও বেড়ে যাবে।

নিউজিল্যান্ড সফরে আগামী ১৩ মার্চ, ১৭ মার্চ ও ২০ মার্চ হওয়ার কথা ছিল বাংলাদেশের ওয়ানডে সিরিজের তিন ম্যাচ। কিন্তু সূচিতে পরিবর্তন আসায় ৭ দিন পিছিয়ে ঐ ম্যাচ তিনটি হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। তবে বদলায়নি ভেন্যু। আগের মতোই প্রথম ম্যাচ ডানেডিনে, পরেরটি ক্রাইস্টচার্চে ও শেষটি ওয়েলিংটনে। এরমধ্যে ক্রাইস্টচার্চের ম্যাচটি হবে দিবা-রাত্রের। ওয়ানডে সিরিজের পর নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ। ঐ তিনটি ম্যাচ হওয়ার কথা ছিল ২৩, ২৬ ও ২৮ মার্চ।

বাংলাদেশ-নিউজিল্যান্ড সূচিতে পরিবর্তে আসায় ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৮, ৩০ ও ১ এপ্রিল। নতুন সূচিতে প্রথম ম্যাচ হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের পরিবর্তিত সূচিঃ
১ম ওয়ানডে- ২০ মার্চ, ইউনিভার্সিটি অব ওটাগো ওভাল, ডুনেডিন।
২য় ওয়ানডে- ২৩ মার্চ , হেগলি ওভাল , ক্রাইস্টচার্চ।
৩য় ওয়ানডে- ২৬ মার্চ , বেসিন রিজার্ভ , ওয়েলিংটন।

১ম টি – টোয়েন্টি- ২৮ মার্চ , সেডন পার্ক , হ্যামিল্টন।
২য় টি – টোয়েন্টি- ৩০ মার্চ , ম্যাকলিন পার্ক , নেপিয়ার। ৩ য় টি – টোয়েন্টি- ১ এপ্রিল , ইডেন পার্ক , অকল্যান্ড ।