ভারতের বিপক্ষে ইংল্যান্ড একটি টেস্টও জিততে পারবে নাঃ গম্ভীর

চার ম্যাচের টেস্ট সিরিজে ভারতের বিপক্ষে ইংল্যান্ড একটিতেও জিতবে না বলে মনে করছেন ভারতীয় সাবেক ওপেনার গৌতম গম্ভীর। ভারতের বর্তমান ফর্মের কারণে ইংল্যান্ডের টেস্ট জয়ের কোন সম্ভাবনা নেই বলে তার মত। আবার গোলাপি বলের টেস্টে ইংল্যান্ডের সাফল্যের সুযোগ থাকছে মনে করছেন গম্ভীর।

স্টার স্পোর্টসের অনুষ্ঠানে ভারত-ইংল্যান্ডের মধ্যকার আসন্ন চার ম্যাচ টেস্ট সিরিজ নিয়ে গম্ভীর বলেন, অস্ট্রেলিয়াতে ভারত যে ধরনের ফর্ম দেখিয়েছে, তা ছিল অসাধারণ। নিয়মিত অধিনায়ক ও দলের সেরা ব্যাটসম্যান কোহলিকে ছাড়া টেস্ট সিরিজ জয়, দুর্দান্ত সাফল্য। তাই ভারতের স্পিন ট্রাকে ইংল্যান্ডের টেস্ট জয়ের কোনো সম্ভাবনা দেখছি না। সিরিজটি ৩-০ বা ৩-১ ব্যবধানে জিতবে ভারত।

আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ইংল্যান্ড-ভারতের চার ম্যাচের টেস্ট সিরিজ। এর মধ্যে সিরিজের তৃতীয় টেস্টটি দিবা-রাত্রির। এই একটি টেস্টেই ইংল্যান্ডের সাফল্যের ভালো সম্ভাবনা দেখছেন গম্ভীর, একটি টেস্টে ইংল্যান্ডের জয়ের বা ড্রয়ের সম্ভাবনা রয়েছে। সেটি গোলাপি বলের টেস্টে। কারন ভারতের চেয়ে ইংল্যান্ডের গোলাপি বলে খেলার অভিজ্ঞতা বেশি। তারপরও ঐ টেস্টটিতে ৫০-৫০ লড়াই হবে। নিজেদের কন্ডিশনের সুবিধা নিয়ে ভারতও প্রতিপক্ষকে ছাড় দেবে না।

উল্লেখ্য, শ্রীলঙ্কার মাটিতে দাপট দেখিয়ে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড। সিরিজ জয়ে আত্মবিশ্বাসী থাকলেও সেটি ইংল্যান্ডের জন্য বড় চ্যালেঞ্জ হবে জানান গম্ভীর, শ্রীলঙ্কার মাটিতে সিরিজ জিতেছে ইংল্যান্ড। তবে ভারতের মাটিতে ইংল্যান্ডের জন্য সিরিজটি হতে যাচ্ছে সম্পূর্ণ ভিন্ন একটি চ্যালেঞ্জ। শ্রীলঙ্কায় ভালো খেলেই সিরিজ জিতেছে ইংল্যান্ড কিন্তু ভারতের মাটিতে ভিন্ন চ্যালেঞ্জ অপেক্ষা করছে তাদের জন্য।