ভ্যালেন্টাইনস ডে’র উৎসব ভারতীয় সংস্কৃতির পরিপন্থী, ক্ষুব্ধ প্রতিক্রিয়া শ্রীলেখার

শ্রীলেখা মিত্র একজন ভারতীয় বাঙালি চলচ্চিত্র অভিনেত্রী। অভিনয় প্রতিভার স্বীকৃতি স্বরূপ তিনি পেয়েছেন বিএফজেএ সম্মান। বাংলা ধারাবাহিক তৃষ্ণা দিয়ে শ্রীলেখা মিত্রর উত্থান। টলিপাড়ায় কিছুদিন পর পর যারা খবরের শিরোনাম হন তাদের মধ্যে অন্যতম অভিনেত্রী শ্রীলেখা মিত্র। ব্যক্তিগত জীবন থেকে শুরু করে বিভিন্ন কারণে কয়েকদিন পরপরই খবরের শিরোনাম হন শ্রীলেখা।

এবার সামাজিক যোগাযোগমাধ্যমে বজরং দলের নামে একটি পোস্টার শেয়ার করে ফেসবুকে ক্ষোভ ঝেড়েছেন শ্রীলেখা। যে পোস্টার শ্রীলেখা শেয়ার করেছেন তাতে সতর্কীকরণ হিসেবে লেখা রয়েছে, ভ্যালেন্টাইনস ডে’র উৎসব ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। সুতরাং বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে ওই দিন খোলা জায়গায় কোনো যুগল যেন দৃষ্টিতে না আসে। দৃষ্টিকটূ অবস্থায় না দেখা যায়। এরকম ঘটনায় তাদের বাবা-মায়ের সাথে আলোচনা বা প্রয়োজনে বিবাহের ব্যবস্থা করা হবে।

এরপর আগামী নির্বাচনের পর পশ্চিমবঙ্গে বিজেপি সরকার আসার কথা লিখে ‘লাভ জিহাদ’ ও ব্যভিচারের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার কথা লেখা হয়। সতর্কবার্তার বিভিন্ন জায়গায় ‘জয় শ্রী রাম’ লেখা হয়েছে।

এই পোস্টার মঙ্গলবার শেয়ার করে ক্যাপশনে শ্রীলেখা মিত্র লিখেছেন, আমি কী লিখব বুঝতে পারছি না। ভাষা হারিয়ে ফেলেছি, এদের মানুষের হাতে ছেড়ে দেওয়া উচিত। একবারও লজ্জা লাগে না এই ধরনের কাজ করতে? এখনো ক্ষমতাতে আসনি তাতেই এই? এখনো রাজ্যবাসীর চোখ খুলবে না? জেগে উঠুন, এখন নয়তো কখন? সতীদাহ’র নামে বিধবা তরুণীদের জ্বালিয়ে দিলেও অবাক হব না।