মাতৃভুমি আরজেন্টিনায় নয়, রোমেই মারা যেতে চান পোপ ফ্রান্সিস

মৃত্যুর আগ পর্যন্ত পোপ থাকতে চান ফ্রান্সিস, সক্রিয় পোপ হিসেবে রোমেই মারা যাবেন বলে মনে করে পোপ ফ্রান্সিস জানান, তিনি রোমেই মারা যাবেন, নিজের মাতৃভুমি আরজেন্টিনায় নয়।

দ্যা হেল্থ অফ পোপস্ বইটিতে পোপ ফ্রান্সিস এই তথ্যটি নিশ্চিত করেছেন। এর আগে ২০১৯ সালের একটি সাক্ষ্যাৎকারে পোপ ফ্রান্সিস বলেছিলেন তিনি মৃত্যু নিয়ে চিন্তা করেন কিন্তু মৃত্যুকে ভয় পাননা। দ্যা গারডিয়ান, এনডিটিভি, বিবিসি

গতকাল শনিবার (২৭ ফেব্রুয়ারি) আর্জেন্টিনার ‘লা নেশন’ পত্রিকায় বইটির কিছু অংশ প্রকাশ করা হয়েছে। বইটিতে জীবনের শেষ সময় কিভাবে অতিবাহিত করতে চান, প্রশ্নের বিপরীতে পোপ ফ্রান্সিসকো জানান, জীবনের শেষ সময় আমি রোমের পোপ হিসেবেই থাকবো।

মাতৃভূমিকে মিস করেন কি না এমন প্রশ্নের প্রেক্ষিতে পোপ ফ্রান্সিস বলেন, আমি আমার মাতৃভূমিকে মিস করি না। আমি আমার জীবনের ৭৬ বছর আর্জেন্টিনায় আতিবাহিত করেছি, কিন্তু আর্জেন্টিনার দূর্বল আর্থনৈতিক অবস্থা আমাকে ব্যথিত করে। মাতৃভুমি আরজেন্টিনায় নয়, রোমেই মারা যেতে চান পোপ ফ্রান্সিস।

সম্প্রতি মাসগুলোতে পোপ ফ্রান্সিসের অসুস্থতার কারনে বেশকয়েকটি অনুষ্ঠান বাতিল করা হয়েছিলো। কিন্তু পোপ ফ্রান্সিসকোর সায়াটিকার ব্যথা জনিত সমস্যা বাদে তেমন কোন গুরুতর অসুস্থতা নেই।