মাত্র দু’দিনেই শেষ, এরকম ম্যাচ আগে দেখিনি: কোহলি

মোতেরায় তৃতীয় টেস্টে জয় পেলেও এরকম টেস্ট ম্যাচ আগে দেখেননি বলে জানালেন বিরাট কোহলি। ম্যাচের পর তিনি বলেন, মাত্র দু’দিনেই শেষ হয়ে গেলো খেলা। এমন অদ্ভুত ম্যাচ আমি আগে দেখিনি। শততম টেস্ট খেলতে নামা ইশান্ত আমায় বলছিলো বল করার সুযোগই পেলো না ও।

দল জিতলেও মিডিল অর্ডারের খেলায় খুশি নন ভারত অধিনায়ক। তিনি বলেন, ১০০ রানে ৩ উইকেট পড়েছিলো। সেখান থেকে ১৫০ রানের মধ্যেই সব উইকেট পড়ে গেলো। কিছু বল ঘুরছিলো। তবে প্রথম ইনিংসে এটা ভালো ব্যাটিং উইকেট ছিলো। ৩০টা উইকেটের মধ্যে ২১টা উইকেট সোজা বলে পরাও আশ্চর্যের আমার কাছে।

তরুণ অক্ষর প্যাটেলের প্রশংসা করেন বিরাট। তিনি বলেন, জাদেজা চোট পাওয়ায় অনেকে স্বস্তি পেয়েছিলেন। কিন্তু আমাদের দলে অক্ষর আছে। ও কিছুটা উঁচু থেকে জোরে বল করে। গুজরাট থেকে এতো বাঁ হাতি স্পিনার কেন তৈরি হয় আমার জানা নেই। ওর বলে আপনি সুইপও মারতে পারবেন না আর ডিফেন্সও করতে পারবেন না। উইকেটের সাহায্য পেলে ও ভয়ঙ্কর হয়ে ওঠে।

তবে শুধু অক্ষর নয় ভারত অধিনায়ক প্রশংসা করেন রবিচন্দ্রন অশ্বিনেরও। তিনি বলেন, আমাদের একবার উঠে দাঁড়িয়ে অভিনন্দন জানানো উচিত অশ্বিনকে। ও এই যুগের কিংবদন্তি। অধিনায়ক হিসেবে ও আমার দলে থাকায় আমি তৃপ্ত। ক’টা দিন বিশ্রামের পর আমরা নতুনভাবে মাঠে নামবো আরো কঠিন লড়াই জেতার উদ্দেশ্যে।