রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে আছেন সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় সফরে মার্কিন সেনাপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এসময় দু’দেশের পারস্পরিক সামরিক সহযোগিতা বিষয়ে আলোচনা হয়। গত ২৯ জানুয়ারি যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা থেকে রওনা দেন সেনাপ্রধান।

আজ শনিবার (৬ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর আইএসপিআর। মার্কিন সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ কার্যক্রমও পরিদর্শন করেন জেনারেল আজিজ। সাক্ষাতকালে দুই দেশের সেনাবাহিনীর সম্পর্ক জোরদার ও পারস্পরিক সহযোগিতার বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন দুই সেনাপ্রধান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ যুক্তরাষ্ট্র সফরকালে অফিস অফ দ্য সেক্রেটারি অফ ডিফেন্স ফর পলিসি সাউথ ও সাউথইস্ট এশিয়া’তে আঞ্চলিক প্রতিরক্ষা এবং দুই দেশের পারস্পরিক সামরিক সহযোগিতা বিষয়ক আলোচনায় অংশগ্রহণ করছেন।

উল্লেখ্য, সফরকালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের মিলিটারি অ্যাডভাইজার এবং আন্ডার সেক্রেটারি জেনারেলদের সাথেও মতবিনিময় করবেন সেনাপ্রধান। মার্কিন সেনাপ্রধানের আমন্ত্রণে এই সফর করছেন জেনারেল আজিজ। আগামী ১২ ফেব্রুয়ারি সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদের দেশে ফেরার কথা রয়েছে।