সাত কলেজের পরীক্ষা, সন্ধ্যায় জরুরি বৈঠক করবেন শিক্ষামন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের চলমান পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নিতে সন্ধ্যায় জরুরি সভায় বসবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শিক্ষামন্ত্রণালয় সিদ্ধান্ত জানাতে এক জরুরি সভা আহবান করা হয়েছে। এতে সব পক্ষ উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

বিজ্ঞপ্তিতে এম এ খায়ের বলেন, সাত কলেজের বিষয়ে সিদ্ধান্ত বুধবার সন্ধ্যায় জানানো হবে।

ভার্চুয়াল এ সভায় যুক্ত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সমন্বয়কসহ সাত কলেজের অধ্যক্ষবৃন্দ।

এদিকে দ্বিতীয় দিনের মতো সকাল থেকে অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। চলমান পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার, হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ শিক্ষার্থীরা।

এর আগে গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) ও সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সাত কলেজের অধ্যক্ষদের সভায় সাত কলেজের পরীক্ষা স্থগিতের সিন্ধান্ত নেয়া হয়।