হোয়াইট হাউসে ফোন করে বাইডেনকে অকথ্য ভাষায় গালাগালি

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির দাফতরিক বাসভবন ‘হোয়াইট হাউসে’ ফোন করে অকথ্য ভাষায় গালাগালি ও প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার হুমকি দিয়েছেন এক যুবক। এ ঘটনায় ইতোমধ্যে তাকে গ্রেফতার করে কারা গারে পাঠানো হয়েছে। খবর ওয়াশিংটন পোস্টের।

জানা গেছে, হুমকিদাতা ওই যুবকের নাম ডেভিড কাইল রিভস। গত ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত বেশ কয়েকবার হোয়াইট হাউজে ফোন করেন তিনি। অপারেটর ফোন রিসিভ করলে তাকে-সহ হোয়াইট হাউসের অন্যান্য কর্মকর্তাদের অকথ্য ভাষায় গালাগালি করেন ২৭ বছরের ওই যুবক। এ সময় হোয়াইট হাউসের সবাইকে হত্যার হুমকি দেন এবং বলেন তাদের ‘মাথা কেটে’ নেবেন তিনি।

এ ঘটনার কয়েকদিন পর ওই হুমকি বিষয়ে জানতে রিভসকে ফোন করেন যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এজেন্টের একজন কর্মকর্তা। ফোন দিয়ে আরও উগ্র হয়ে ওঠেন রিভস। তিনি বলেন, ‘আমি এক্ষুণি আসছি প্রেসিডেন্টকে হত্যা করতে।”

পরে গত ৫ ফেব্রুয়ারি নর্থ ক্যারোলিনা থেকে রিভসকে গ্রেফতার করা হয়। এরপর বৃহস্পতিবার নর্থ ক্যারোলাইনায় ফেডারেল কোর্টে রিভসকে হাজির করা হয়। আদালত রিভসকে কাস্টডিতে রাখার নির্দেশ দেন।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট হত্যার হুমকি দিয়ে কেউ অভিযুক্ত প্রমাণিত হলে তার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এছাড়া, আড়াই লাখ ডলার জরিমানা করা হয়।