১০ ওভার ১০ বলের টুর্নামেন্টে মাঠে নামছেন বাশার-সুজনরা

বাংলাদেশের সাবেক তারকা ক্রিকেটারদের নিয়ে দেশে প্রথমবার শুরু হচ্ছে লেজেন্ডস চ্যাম্পিয়ন ট্রফি (এলসিটি)। আসরটির প্রধান পৃষ্ঠপোষক সুবরা সিস্টেমস লিমিটেড। কক্সবাজার থেকে টুর্নামেন্টের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস।

এলসিটি টেন ডট টেনের আয়োজক এসিই (ACE) ও ক্রিকবল। টুর্নামেন্ট আয়োজনের সার্বিক সহযোগিতা করছে ক্রিকেটারদের সংগঠন কোয়াব।

গতকাল সোমবার (০১ ফেব্রুয়ারী) রাজধানীর একটি হোটেলে টুর্নামেন্টটির প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে।

প্লেয়ার্স ড্রাফটে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান, টি স্পোর্টসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান তাসবীর ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

৬টি ফ্র্যাঞ্চাইজি নিয়ে এবারের এলসিটি মাঠে গড়াবে। দলগুলো হলো জেমকন টাইটান্স, একমি স্ট্রাইকার্স, নারায়ণগঞ্জ ওয়ারিয়র্স, এক্সপো রেইডার্স, বৈশাখী বেঙ্গল ও জা’দুবে স্টার্স। দলগুলোর আইকন হিসেবে থাকবেন যথাক্রমে, খালেদ মাসুদ পাইলট (একমি), খালেদ মাহমুদ সুজন (এক্সপো), মিনহাজুল আবেদীন নান্নু (বৈশাখী), আকরাম খান (জা’দুবে), হাবিবুল বাশার সুমন (জেমকন) ও নাঈমুর রহমান দুর্জয় (নারায়ণগঞ্জ)।

একই সঙ্গে ওপরের দলগুলোর মেন্টর হিসেবে থাকছেন যথাক্রমে জাহিদ রাজ্জাক মাসুম, নাসির আহমেদ নাসু, আজহার হোসেন শান্টু, নুরুল আবেদীন নোবেল, সারোয়ার ইমন ও আতাহার আলী খান।

বাংলাদেশ জাতীয় দল কিংবা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলা প্রায় ১২০ লেজেন্ড ক্রিকেটার টুর্নামেন্টের জন্য নাম নিবন্ধন করেন। আর প্লেয়ার্স ড্রাফটের পরে আইকন ও মেন্টর মিলে প্রতিটি দলে ১৬জন করে ক্রিকেটার অংশ নেবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহযোগিতায় আগামী ১৮ থেকে ২১ ফেব্রুয়ারি কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও একাডেমি মাঠে এলসিটি টেন ডট টেন আসরটি অনুষ্ঠিত হবে। ক্রিকেটের নতুন এই সংস্করণটি হবে ১০ ওভার ১০ বলের।