অ্যাগারের ঘূর্ণিতে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৬৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অজি স্পিনার এস্টন অ্যাগারের রেকর্ড গড়া এই ম্যাচ জিতে ২-১ এ সিরিজে ফিরল সফরকারীরা। অ্যাগারের ঘূর্ণিতে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া।

ওয়েলিংটনে এদিন টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে ২০৮ রান তুলে অস্ট্রেলিয়া। দলের পক্ষে ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন ম্যাক্সওয়েল। ৫ ছক্কা ও ৮ চারে ৩১ বলের মোকাবিলায় এমন ইনিংস খেলেন তিনি। এছাড়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪৪ বলে ৭৯ রান (২ ছক্কা ও ৮ চার) এবং ২৭ বলে ৪৩ রানের ইনিংস খেলেন ফিলিপস।

জবাবে অ্যাগারের স্পিন বিষে ১৪৪ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন গাপটিল। এছাড়া কনওয়ে ৩৮ ও চাপমান করেন ১৮ রান। আর এই ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে ইতিহাস গড়েন অ্যাগার।

নিজের রেকর্ড নিজেই ভেঙে অজিদের হয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে সেরা বোলিং ফিগার গড়লেন অ্যাগার। আজকের ম্যাচে ৪ ওভারে ৩০ রান দিয়ে ৬ উইকেট নেন তিনি। এতে এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৪ রানে ৫ উইকেট নেওয়া নিজের সেই রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়েন তিনি। এছাড়াও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি পঞ্চম সেরা বোলিং ফিগার।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ২০৭/৪ (২০ ওভার) (ম্যাক্সওয়েল ৭০, ফিঞ্চ ৬৯; সোধি ২/৩২)
নিউজিল্যান্ড: ১৪৪/১০ (১৭.১ ওভার) (গাপটিল ৪৩, কনওয়ে ৩৮; অ্যাগার ৬/৩০)