আটকে যেতে পারে সাকিবের আইপিএল খেলা

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্মকর্তাদের নিয়ে বেফাঁস মন্তব্য করে ফেঁসে যাচ্ছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ফেসবুকে এক লাইভ অনুষ্ঠানে বিশ্বসেরা অলরাউন্ডার যেসব মন্তব্য করেছেন তাতে অনিশ্চয়তার মুখে পড়ে গেছে তার আইপিএল খেলাও।

রবিবার (২১ মার্চ) সন্ধ্যায় বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের গুলশানের বাসায় এক জরুরি সভায় সাকিবের মন্তব্য নিয়ে আলোচনা হয়।

সভাশেষে বোর্ডের দুই পরিচালক আকরাম খান ও নাইমুর রহমান দুর্জয় সাংবাদিকদের জানান, আইপিএল খেলতে সাকিবকে যে অনাপত্তিপত্র দেওয়া হয়েছে, তা পুনর্বিবেচনা করা হবে। সেই সঙ্গে সাকিব শ্রীলঙ্কা সফরে যেতে চাইলেও সুযোগ থাকবে।

আকরাম খান বলেন, ‘অনেক কথার মধ্যে একটি কথা শুনেছি যে ও চিঠি দিয়েছে। এবং আমি নাকি সেই চিঠি পড়িনি। আজকে আপনারা অনেকে ফোন করেছেন। ঠিক আছে, আমি হয়তো ভুল বুঝতেও পারি। ওর কথায় যেহেতু বোঝা যাচ্ছে ও টেস্ট খেলতে চাচ্ছে, কাল-পরশু বোর্ডের সবার সঙ্গে আলাপ-আলোচনা করে ওর এনওসির বিষয়ে আমরা চিন্তা করব। ওর যদি টেস্ট খেলার বিষয়ে আগ্রহ থাকে, তাহলে শ্রীলঙ্কায় যাবে এবং টেস্ট খেলবে। বাকি বিষয়গুলো বোর্ডে গিয়ে দেখে আলোচনা করে সিদ্ধান্ত হবে।’ সেই সঙ্গে তিনি আরো যোগ করেছেন, ‘আমার দায়িত্ব তো শুধু সাকিবকে নিয়ে নয়, পুরো বাংলাদেশ দলকে নিয়েই। আমি এত বড় একটি দায়িত্বে আছি এবং অনেক দিন থেকেই। এখন ও যদি মনে করে থাকে আমি চিঠি পড়িনি… ওটাই বললাম। আমরা তো শ্রীলঙ্কায় যাচ্ছি দুটো টেস্ট খেলতেই। সেখানে আমাদের ওয়ানডেও নেই, টি-টোয়েন্টিও নেই। যেহেতু ও নিজেই বলেছে…। ও যদি টেস্ট খেলতে চায়, খেলবে। সে ক্ষেত্রে আমরা ওর এনওসি নিয়ে চিন্তা করব।’