আমরা স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই : মির্জা আব্বাস

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশি ব্যারিকেডের মধ্যেই শুরু হয়েছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ সমাবেশ।

শনিবার (৬ মার্চ) সকাল ১০টায় এ প্রতিবাদ সভা শুরু হয়। লেখক মুশতাক আহমেদ ও সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

সমাবেশে যোগ দিয়ে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আজকের প্রতিবাদ সভা কিসের জন্য? কারণ আমরা আমাদের কথা বলার অধিকার চাই, স্বাধীনতা চাই, দেশের মানুষের স্বাভাবিক জীবনযাপনের নিশ্চয়তা চাই, স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই। এতোটুকু কথা বলার জন্য আজকে এখানে এসেছি। এর জন্য কত অত্যাচার, কত গ্রেফতার। এত ভয় কিসের? কাকে এত ভয়! যাকে ভয় পাবেন তাকে (বেগম খালেদা জিয়া) ইতোমধ্যে গ্রেফতার করে আটকে রেখেছেন। যাকে ভয় পাচ্ছেন সেই তারেক রহমান এখন প্রবাসে আছেন। যাকে ভয় পাচ্ছেন সেই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এখন মরহুম। তবুও আপনাদের এত ভয় কেন?

তিনি বলেন, জিয়াউর রহমান যদি বেঁচে থাকতেন তাহলে দেশের চেহারা এমন হতো না। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার যদি বাইরে থাকতেন তাহলেও দেশের চেহারা এমন থাকতো না। আমাদের বিশ্বাস দেশনায়ক তারেক রহমান যখন দেশে ফিরবেন তখনও দেশের চেহারা এর চাইতে অনেক ভালো থাকবে ইনশাআল্লাহ।