আমাকে ক্রিকেটে রাখেন, নইলে আপনাদের লাইফ বোরিং হয়ে যাবে: সাকিব

কে কী ভাবলো, তা নিয়ে চিন্তা না করে মনের কথা বলে ফেলার অভ্যাসটা তার সহজাত। একটি অনলাইন পোর্টালের সঙ্গে লাইভ সাক্ষাতকারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সমালোচনা করেন সাকিব। যা নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। তবে সাকিব বলছেন, আমি প্ল্যান করে কিছু বলি না। যা মনে আসে, তা-ই বলি। যা বিশ্বাস করি, তা-ই বলি। কথায় কথায় প্রসঙ্গ এসেছে, যা ঠিক মনে করি, বলে দিয়েছি।

সাকিব দাবি করেন, টেস্ট খেলতে তার অনীহা নেই। আইপিএলে খেলতে যাবার জন্য যে চিঠি দেয়া হয় বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরামকে, তিনি তা পড়েই দেখেননি। না পড়েই সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। এতে ভুল তথ্য এসেছে সবার সামনে।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাকিবের সঙ্গে কথা বলেছেন সাংবাদিক ও ক্রিকেট বিশ্লেষক উৎপল শুভ্র। কথোপকথনটি নিজ ওয়েবসাইটে ‘উৎপলশুভ্রডটকম’ এ প্রকাশ করেছেন তিনি।
সিনিয়র এই সাংবাদিক সাকিবের কাছে প্রশ্ন রাখেন, কেউ কেউ এমনও বলছেন, আপনি একের পর এক বিতর্ক তৈরির চেষ্টা করছেন, যাতে বিসিবি আপনার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়। আপনি তখন রাগ করে বাংলাদেশের পক্ষে খেলা টেলা ছেড়ে দিয়ে ইউএসএ-তে স্থায়ী হয়ে যাবেন।

সাকিব পাল্টা প্রশ্ন করে বলেন, তাই নাকি? এমন কথা হচ্ছে নাকি কারও মনে যদি এমন চিন্তা এসে থাকে, তবে তা ভুল চিন্তা। উৎপল শুভ্র’র অপর প্রশ্ন, আমি মাঝে মাঝে ভাবি, আপনি যেভাবে মিডিয়াকে নিয়মিত নিউজ জুগিয়ে যাচ্ছেন, আপনি খেলা ছেড়ে দিলে কী হবে?

সাকিব বলেন, এ জন্যই বলি, যেভাবেই হোক, আমাকে ক্রিকেটে রাখেন। নইলে আপনাদের লাইফ বোরিং হয়ে যাবে। মিডিয়ার সাকিবকে দরকার। তথ্য সূত্র, উৎপল শুভ্র ডটকম