করোনায় আক্রান্ত টিকাগ্রহণকারী অধ্যাপক ড. মীজান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মীজানুর রহমান ও তার স্ত্রী নাজমা আক্তার এবং গাড়ি চালক করোনায় আক্রান্ত হয়েছেন।

গতকাল সোমবার (২৯ মার্চ) বিকেলে তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে বলে নিশ্চিত করেছেন আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক খন্দকার মোন্তাসির হাসান।

তিনি জানান, স্ত্রীসহ ড. মীজান এবং তার গাড়িচালক করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে, গাড়িচালকের অবস্থা আশঙ্কাজনক।

এর আগে, চলতি বছরের ১১ ফেব্রুয়ারি সস্ত্রীক করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই সাবেক ভিসি।

বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে ড. মীজানুর রহমান সময় সংবাদকে জানান, গতকাল আক্রান্ত হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন। শারীরিকভাবে মোটামুটি ভালো আছেন বলেও জানান তিনি।

গাড়িচালকের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চাইলে ড. মীজান বলেন, সেও (ড্রাইভার) আগের তুলনায় কিছুটা সুস্থ হয়েছে। শ্বাসকষ্ট জ্বরও কমে এসেছে। তিনি সময় সংবাদের মাধ্যমে সবার কাছে সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

জানা যায়, ফেব্রুয়ারি মাসের ১১ তারিখ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে সস্ত্রীক করোনা টিকার প্রথম ডোজ নেন ড. মীজান। গত ১৯ মার্চ দ্বিতীয় মেয়াদ পূর্ণ হলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ থেকে অব্যাহতি নেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে অধ্যাপনায় ফিরে যান ড. মীজানুর রহমান।