কাল সিরিজ বাঁচাতে মাঠে নামবে টাইগাররা

একটা খারাপ দিন সব এলোমেলো করে দিতে পারে। আবার একটা ভালো দিন সবকিছু পক্ষে নিয়ে আসতে পারে। গত শনিবার ডানেডিনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল একটি খারাপ দিন কাটিয়েছে। ব্যাটিং কিংবা বোলিং সেদিন কোনো কিছুই বাংলাদেশের মন মতো হয়নি। কোনো কিছুই বাংলাদেশের পক্ষে আসেনি। কাল সিরিজ বাঁচাতে মাঠে নামবে টাইগাররা।

নিউ জিল্যান্ডের বিপক্ষে ১৩১ রানে অল আউটের পর ৮ উইকেটে ম্যাচ হার। ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে ৪১.৫ ওভার পর্যন্ত কোনোমতে টিকেছে বাংলাদেশের ইনিংস। অধিনায়ক তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা ব্যর্থ দলকে বড় সংগ্রহ এনে দিতে পারেননি।

উইকেটে বাউন্স পড়তেও ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ট্রেন্ট বোল্টের গতির কোনো উত্তর জানা ছিল না ব্যাটসম্যানদের। অথচ সেই উইকেটই নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের সময় হয়ে গেল পুরোপুরি ব্যাটিংবান্ধব উইকেট। বাংলাদেশ এখন সামনে তাকিয়ে। পুরোনো ব্যর্থতা ভুলে নতুন করে জেগে উঠার প্রত্যয়।

আর এই ম্যাচ হারলে সিরিজ হারবে বাংলাদেশ। তাইতো তামিম বাহিনীর সামনে কঠিন চ্যালেঞ্জ। আর এই ম্যাচে একাধিক পরিবর্তন আসলেও অবাক হওয়ার কিছুই থাকবে না। মঙ্গলবার সকালে ক্রাইস্টচার্চের হাগলি ওভাল মাঠে হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি।

যেখানে এখনও পর্যন্ত দশ ওয়ানডে খেলে মাত্র একটি ম্যাচ হেরেছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চ আগামীকাল সময় দুপুর ২টায়, বাংলাদেশ সময় সকাল ৭টায় ম্যাচটি শুরু হবে। হ্যাগলি ওভালে এটিই প্রথম হবে দিন-রাতের ওয়ানডে।

বাংলাদেশ স্কোয়াডঃ তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান।