তরুণদের মধ্যে ইসলাম প্রসারে কাজ করেন নওমুসলিম জেনি মোলেন্ডিক

জেনি মোলেন্ডিক ডিভলিলি কানাডায় জন্মগ্রহণ করেন এবং সেখানেই বেড়ে ওঠেন। ভাষাতত্ত্ব ও সাংকেতিক ভাষা নিয়ে গবেষণার কাজ করার সময় ইসলামের সঙ্গে পরিচয় হয় মোলেন্ডিকের। এরপর ইসলাম সম্পর্কে দীর্ঘ পড়াশোনার পর ২০০৬ সালে মোলেন্ডিক ইসলাম গ্রহণ করেন। ইসলাম ও মহানবী মুহাম্মদ (সা.)-এর আদর্শ ও শিক্ষা তরুণদের মধ্যে ছড়িয়ে দিতে কাজ করছেন তিনি।

মোলেন্ডিক কানাডার একটি খ্রিস্টান পরিবারে জন্মগ্রহণ করেন। ভাষাতত্ত্বে স্নাতককালে ও আমেরিকান সাংকেতিক ভাষার অনুবাদের সময় তিনি বিভিন্ন বিষয় নিয়ে অনুসন্ধান শুরু করেন। জীবনের বিভিন্ন বিষয়ে উদ্রেক হওয়া প্রশ্নের জবাব খুঁজতে তিনি মুসলিমদের সঙ্গে নানা বিষয়ে বিতর্ক শুরু করেন।

মোলেন্ডিক বলেন, ‘আমি মুসলিমদের সম্পর্কে কিছুই জানতাম না। তাদের বিশ্বাস সম্পর্কে আমার কোনো ধারণ ছিল না। আমার জানা ছিল না যে আমরা একজন অভিন্ন নবীর প্রতি বিশ্বাস করি। ইসলাম নিয়ে আমি পড়াশোনা শুরু করি।

দীর্ঘ অনুসন্ধানের পর আমার সব প্রশ্নের জবাব ইসলামে পেয়েছি। অবশেষে ২০০৬ সালের ১৪ মে আমি ইসলাম গ্রহণ করি। তা ছিল আমার জীবনের সর্বোত্তম সিদ্ধান্ত। আমার জন্য নতুন এক জগৎ উম্মুক্ত হয় এবং নতুন জীবন শুরু করি। আমি উপলব্ধি করি যে ইসলামই সর্বোত্তম জীবনব্যবস্থা।’