প্রীতির পাঞ্জাবে যোগ দিলেন বাংলাদেশের সাবেক কোচ

আইপিএলের আগেই কিংস ইলেভেন পাঞ্জাব থেকে পাঞ্জাব কিংস হয়ে যাওয়া তারকা খচিত ফ্র্যাঞ্চাইজি এবার বোলিং কোচ হিসাবে নিয়োগ করল অস্ট্রেলিয়ান প্রথম শ্রেণির ক্রিকেটার ড্যামিয়েন রাইটকে। আসন্ন আইপিএলে দলের প্রধান বোলিং কোচের দায়িত্ব থাকছে তাঁর-ই হাতে।

৪৫ বছরের এই অজি কোচ এর আগে বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন। ২০১৮ সালে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে তারই অধীনে খেলেছিল সাইফের নেতৃত্বে বাংলাদেশ যুব দল। আপাতত তিনি আইপিএলে পাঞ্জাবের হেড কোচ এবং ক্রিকেট অপারেশনসের ডিরেক্টর অনিল কুম্বলের সঙ্গে জুটি বাঁধবেন।

আইপিএলে কোচের দায়িত্ব পাওয়ার পরে রাইট প্রেস বিবৃতিতে বলে দিয়েছেন, পাঞ্জাব কিংসের বোলিং কোচের নিয়োগ পেয়ে আমি উচ্ছ্বসিত। দল দারুণ। স্কোয়াডের ক্রিকেটারদের প্রতিভা নিয়ে সন্দেহই নেই। দুর্দান্ত এক সাপোর্ট স্টাফদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।

নিউজিল্যান্ডের সাবেক এই বোলিং কোচ বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টার্স এবং হোবার্ট হ্যারিকেন্স দলের কোচিং স্টাফের অন্যতম সদস্য ছিলেন। ড্যামিয়েন রাইট ছাড়াও পাঞ্জাব কিংস দলের সাপোর্ট স্টাফ হিসাবে রয়েছেন সহকারী কোচ এন্ডি ফ্লাওয়ার, ব্যাটিং কোচ ওয়াসিম জাফর এবং ফিল্ডিং কোচ জন্টি রোডস।

বোলিং কোচের নিয়োগের পরে প্রধান কোচ অনিল কুম্বলে বলেছেন, ওঁর অভিজ্ঞতা অগাধ। দলের শক্তি নিঃসন্দেহে এতে বাড়ল। আইপিএলে ওঁর সঙ্গে কাজ করার জন্য অপেক্ষায় রয়েছি।