বিএনপির সমাবেশ ঘিরে রাজশাহীতে বাস চলাচল বন্ধ: দুর্ভোগে যাত্রীরা

রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ আজ মঙ্গলবার। এই সমাবেশ ঘিরে ‘হামলার আশঙ্কা’য় রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। কোনো ধরনের পূর্বঘোষণা ছাড়াই হঠাৎ করে বাস বন্ধ করে দেওয়ায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছে।

এদিকে চার দেয়ালের ভেতর বিএনপিকে বিভাগীয় সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস গতকাল সোমবার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বিএনপি মধ্য শহরের রাস্তায় সমাবেশ করার অনুমতি চেয়েছিল। কিন্তু এসব এলাকায় সমাবেশ করলে মানুষের চলাচল বাধাগ্রস্ত হবে। তীব্র যানজট দেখা দেবে। এ জন্য মধ্য শহরে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। আমরা বলেছি, ইনডোরে সমাবেশ করতে হবে।’

বাস বন্ধের বিষয়ে রাজশাহী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে তাঁরা সড়কে বিশৃঙ্খলা ও যানবাহনে সন্ত্রাসী হামলার আশঙ্কা করছেন। এই কারণে তাঁরা গতকাল সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছেন।

সমাবেশ ঘিরে রাজশাহী থেকে হঠাৎ বাস চলাচল বন্ধের কারণে দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। তারা অনেকেই কাউন্টারে এসে ফিরে যাচ্ছে। কেউ কেউ বিকল্প পথে অন্য যানবাহনে পাড়ি জমাচ্ছে নিজ নিজ গন্তব্যের দিকে।