ভারতকে খোঁচা দিয়ে মাটি কুপিয়ে স্টাম্প পুঁতলেন মাইকেল ভন

ভারতের মাটিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার লড়াই করছেন ইংল্যান্ড-ভারত। চার টেস্টের সিরিজে ড্র করলেই লর্ডসে ফাইনালে উঠে যাবে ইংল্যান্ড ক্রিকেট দল। কিন্তু ‘নিঁখাদ’ স্পিন উইকেট বানিয়ে ইংল্যান্ডকে ধসিয়ে দিচ্ছে কোহলিরা। তাই ভারতকে খোঁচা দিয়ে মাটি কুপিয়ে স্টাম্প পুঁতলেন মাইকেল ভন।

এ বিষয়টি নিয়ে শুরু থেকেই সোচ্চার ছিলেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। ভারতের মাটিতে প্রথম টেস্টে জয় পেলেও দুই টেস্টে স্পিন উইকেট দিয়ে ইংল্যান্ডকে ধসিয়ে দেওয়ার কারণে ভারতকে ‘মাফিয়াও’ বলা হয়েছে।

তারপর উইকেটের মান নিয়ে তোলা হয়েছে একাধিক প্রশ্ন। আইসিসির কাছে ভারতের চেন্নাই এবং আহমেদাবাদের বাজে উইকেট হিসেবে বিবেচিত করতে আবেদন করা হয়েছে। তারপর শেষ দুই টেস্টে জয়ী ভারতের পয়েন্ট কাটার কথাও উঠেছে।

সোশ্যাল সাইট ফেসবুকে ছবিটা দেখে মনে হচ্ছে, কোনো একটি মাঠের দৃশ্য। সেখানে ক্রিকেট খেলার একটা পিচ ছিল। ভারতের স্পিন উইকেট নিয়ে এভাবেই খোঁচা দিয়েছেন মাইকেল ভন সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘মিচকি’ হাসি দিয়ে ব্যাটিং করার একটি ছবি পোস্ট করেছেন। সাবেক ইংলিশ অধিনায়ক পিচের মাটি কুপিয়ে সেটাকে ফসলের জমির মতো অবস্থা করে ফেলেছেন! একপ্রান্ত তিনটি স্টাম্পও পোঁতা আছে। আর সামনে ব্যাট হাতে দাঁড়িয়ে মাইকেল ভন ব্যাটিংয়ের একটা পোজ দিয়েছেন।

সবুজ মাঠের ভেতর বিধ্বস্ত ওই উইকেটে ব্যাটিংয়ের পোজ দিয়ে ভন লিখেছেন, চতুর্থ টেস্টের প্রস্তুতি ভালোই চলছে। আগামী বৃহস্পতিবার আহমেদাবাদে চার টেস্টের সিরিজের শেষটি খেলতে মাঠে নামবে ভারত ও ইংল্যান্ড। তাই চতুর্থ টেস্টকে ইঙ্গিত দিয়ে ভন ক্যাপশনে মজা করে লিখেছেন, চতুর্থ টেস্টে ভালো কিছু করার প্রস্তুতি নিচ্ছি। ছবি: ক্রিকেটার ভনের ফেসবুক থেকে নেওয়া।