মুক্তিযোদ্ধা-জনতার বাধায় মামুনুল হকের সমাবেশ বাতিল

মুক্তিযোদ্ধা-জনতার প্রতিরোধের মুখে সুনামগঞ্জের জামালগঞ্জে আগামী ২১ মার্চ হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের সমাবেশ বাতিল হয়েছে।

আজ শনিবার (২০ মার্চ) বিকেলে জামালগঞ্জ থানায় পুলিশ, প্রশাসন, রাজনীতিবিদ ও হেফাজতে ইসলামের নেতাদের অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত হয়। সভায় হেফাজতের স্থানীয় নেতৃবৃন্দও অংশ নেন। দীর্ঘ আলোচনার পর হেফাজত সমাবেশে থেকে পিছিয়ে আসতে বাধ্য হয়। এ ঘটনায় স্বস্তি প্রকাশ করছেন স্থানীয়রা।

জানা গেছে, পোস্টার ছাপিয়ে আগামীকাল সমাবেশের ডাক দেয় হেফাজতে ইসলাম। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধাবৃন্দসহ স্থানীয়রা হেফাজতের উগ্র সমর্থকদের দায়ী করছেন। এই সাম্প্রদায়িক হামলার পর জামালগঞ্জে আবারও হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের সমাবেশের ডাক দেওয়ায় উত্তেজনা দেখা দেয়। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী থানায় জিডি করেন।

সুনামগঞ্জ পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, জামালগঞ্জের প্রশাসন ও রাজনীতিবিদরা সম্মিলিতভাবে বৈঠক করে সমাবেশ বাতিল করেছেন। এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন হেফাজত নেতৃবৃন্দও।

উল্লেখ্য, উপজেলা আওয়ামী লীগ আজ সকালে মাইকিং করে এ বিষয়ে মুক্তিযোদ্ধা জনতাকে নিয়ে জরুরি সভার মাধ্যমে সমাবেশের ডাক দিয়েছিলেন। তারা হেফাজতকে প্রতিরোধ করারও ঘোষণা দিয়েছিলেন। শাল্লায় সাম্প্রদায়িক হামলা ও মুক্তিযোদ্ধাদের বাড়িঘরে লুটপাটে হেফাজতকে দায়ী করছেন মুক্তিযোদ্ধা জনতা।