মোদীবিরোধী সভা-সমাবেশ না করার অনুরোধ জানালো র‍্যাব

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীবিরোধী সভা-সমাবেশ না করার জন্য অনুরোধ জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব)।

আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর কুর্মিটোলা র‌্যাব সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ এ অনুরোধ জানান।

লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগত বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি বাংলাদেশ সফর করছেন। অতিথিদের আগমনের যে সূচি রয়েছে, সে অনুযায়ী র‍্যাব অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছে। অতিথিদের আগমনসূচিতে যেসব স্থান রয়েছে (ঢাকার ভেতরে ও বাইরে) সেখানে র‍্যাব তিন ধরনের কার্যক্রম পরিচালনা করছে।

আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই, বিগত দিনে র‍্যাব যেভাবে পেশাদারিত্ব ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে আগামী দিনগুলোতেও র‍্যাব তার স্বাক্ষর রেখে যাবে। স্থানগুলোতে র‍্যাব সদস্যদের দৃশ্যমান উপস্থিতি, সাইবার মনিটরিং, গোয়েন্দা নজরদারি

মোদীবিরোধী বিক্ষোভে র‍্যাবের ভূমিকা প্রসঙ্গে তিনি বলেন, যারা এ ধরনের কার্যক্রম পরিচালনা করছে, তাদের প্রতি অনুরোধ থাকবে এসব কার্যক্রম থেকে বিরত থাকতে। সর্বত্র পুলিশের পাশাপাশি র‍্যাবও মোতায়েন রয়েছে। যারা এ ধরনের রাষ্ট্রবিরোধী কার্যক্রম করছে, তাদের প্রতি অনুরোধ থাকবে, দেশের স্বার্থে, সামগ্রিকভাবে দেশের ভাবমূর্তি রক্ষার্থে এ ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার জন্য।

উল্লেখ্য, ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফর করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।