সাকিব-মাশরাফির মন্তব্যকে গুরুত্ব দেয়ার কিছু নেই: সুজন

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেশ কয়েকজন কর্মকর্তার বিপক্ষে নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা। তবে সাকিব-মাশরাফির মন্তব্যকে বেশি গুরুত্ব না দেয়ার পরামর্শ দিয়েছেন বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন।

গেল ২০ মার্চ ক্রিকফ্রেঞ্জির লাইভে এসে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ও হাই পারফরম্যান্স ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয়ের কঠোর সমালোচনা করেছিলেন সাকিব। যেখানে সবচেয়ে বেশি এইচপির কার্যক্রম নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছিলেন তিনি।

এ দিকে বেশ কয়েকটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নির্বাচকের বিপক্ষে বেশ কিছু গুরুতর অভিযোগ তুলেছিলেন মাশরাফি। তবে বাংলাদেশের ক্রিকেটের দুই তারকা ক্রিকেটারই ভূয়সী প্রশংসা করেছিলেন সুজনের। এ ছাড়া সুজন ক্রিকেটারদের সবচেয়ে আস্থার জায়গা বলে জানিয়েছেন তাঁরা। এসব নিয়ে সুজন মন্তব্য করতে না চাইলেও তাঁর ধারণা হয়তো কোনো দুঃখের কারণে এগুলো বলেছে তাঁরা।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সুজন বলেন, আমি আসলে এটার ব্যাপারে মন্তব্য করতে চাই না। আমি আসলে বলতে চাই, বিব্রতকর তো একটু লাগবেই। দুজনেই আমাদের দেশের ক্রিকেটের আইকন। মাশরাফি আইকন, অন্যতম সফল অধিনায়ক, কিংবদন্তি বলবো আমি। বাংলাদেশ ক্রিকেটকে খাদের কিনারা থেকে তুলে আনা অধিনায়ক। সাকিবতো বিশ্বসেরা, ওর কথা বলতে গেলে…। বাংলাদেশের সেরা পারফর্মার। যে ব্যাপারটা ওরা বলেছে কেন বলেছে এটা আসলে…সবারই ভালোবাসা থাকে ক্ষোভ থাকে, দুঃখ থাকে।

খুব দুঃখ থেকে কথাগুলো আসছে কিনা আমি জানিনা। ক্রিকেট বোর্ডের পরিচালকরা সবাই সম্মানী, যারা কাজ করে চেষ্টা করে। তারা তাদের সর্বোচ্চটা চেষ্টা করে। হয় কি কখনো সফল জয় কখনো ব্যর্থ। আলাদা করে কেউ এখানে সময় কাটাতে আসেনা। সবাই চেষ্টা করে। ওরা ওদের ব্যক্তিগত অভিমত জানিয়েছে। আমি মনে করি যতটা গুরুত্ব দিচ্ছি ততটা গুরুত্ব দেওয়ার কিছুনা। এটা যত দ্রুত সঠিক দিক নির্দেশনার মাধ্যমে ঠিক করে ফেলা যায়। এটা নিয়ে কথা বাড়ানো ঠিক না, গল্প করাটাও উচিত না। যার যার মনের কথাটা হয়েছে। সত্যি মিথ্যা কথা না।

এমন পরিস্থিতিতে ক্রিকেটার ও বোর্ড কর্তাদের মাঝে সম্পর্কের বেশ খানিকটা অবনতি ঘটেছে। তবে বোর্ডে নাজমুল হাসান পাপন এলে সমস্যা থাকবে না বলে মনে করেন সুজন। খুব দ্রুতই এসব বিষয় সমাধান হয়ে যাবে বলে দাবি এই বিসিবি পরিচালকের।

সুজন বলেন, কেন বলেছে এটা বোর্ডের আলোচনার মাধ্যমে…সবচেয়ে বড় কথা যে বোর্ডে পাপন ভাইয়ের মতো লোক আছে সে বোর্ডে আসলে সমস্যা থাকার কথা না। কারণ বাংলাদেশ ক্রিকেটের খুটি-নাটি সবই জানেন। যেকোন পরিস্থিতি উনি সামাল দিতে পারেন খুব ভালো করে। পাপন ভাই এখন খুব বেশি কোন কারণে বের হচ্ছেন না। উনি বের হলে আশা করি খুব দ্রুতই এসব ছোটখাটো বিষয় সমাধান হয়ে যাবে। সূত্রঃ ক্রিক ফ্রেঞ্জি