হাসপাতালে গিয়ে টিকাদান কর্মসূচি দেখছেন ট্রুডো

টিকা প্রাপ্তির দিক থেকে পিছিয়ে রয়েছে কানাডা। তবে যতটা টিকা পাওয়া গেছে সেগুলো কার্যকরভাবে ব্যবহার করতে চেষ্টার শেষ নেই দেশটির। সংখ্যার চেয়েও অগ্রাধিকার গুরুত্ব পাচ্ছে টিকা দেওয়ার ক্ষেত্রে। কানাডার যেসব ক্লিনিকে করোনার টিকা দেওয়া হচ্ছে, তা সরেজমিনে পর্যবেক্ষণ করতে ছুটে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

সিটিভি নিউজের খবরে বলা হয়েছে, অটোয়া ও মন্ট্রিলের ক্লিনিকে সরেজমিনে গিয়েছিলেন তিনি। পেলাইস ডেস কংগ্রেসের ক্লিনিকের টিকাদান কর্মসূচি ঘুরে দেখেন ট্রুডো।

আজ বুধবার (৩১ মার্চ) এক ফেসবুক পোস্টে ট্রুডো লেখেন, অটোয়ায় আমি যে ক্লিনিকে দেখতে গিয়েছিলাম সেটিসহ দেশের সব হাসপাতালে বহু লোককে করোনার টিকা দেওয়া হচ্ছে। এটি খুবই ভালো খবর। এর অর্থ হচ্ছে, আমাদের আরো বেশি সংখ্যক প্রিয়জন নিরাপদ, আমরা সবাই মহামারির শেষ দেখার কাছাকাছি রয়েছি।

ট্রুডো আরও জানান, যারা এই টিকাদান কর্মসূচিতে সহায়তা করছেন, সবাইকে ধন্যবাদ। দেশের এযাবৎকালের সবচেয়ে বড় প্রতিষেধক ক্যাম্পেইনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আপনারা। আপনাদের কঠোর পরিশ্রম অগোচরে থেকে যায়নি।

কানাডার তিন কোটি ৮০ লাখ নাগরিককে টিকা দিতে ৪০ কোটি ডোজ টিকার নির্দেশ বা সংরক্ষণ করা হয়েছে। সাতটি ওষুধ কম্পানির কাছ থেকে টিকা সংগ্রহ করছে উত্তর আমেরিকার দেশটি।

সূত্র: সিটিভি নিউজ