হেফাজতের তাণ্ডবে নির্দেশদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা: আইজিপি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কলঙ্কিত করতে হেফাজতে ইসলাম নাশকতা চালিয়েছে মন্তব্য করে আইজিপি বেনজীর আহমেদ বলেছেন, বিতর্ক এড়াতে হেফাজতের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা হয়নি, তবে তাণ্ডবে নির্দেশদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। সহিংসতার নির্দেশদাতারা রেহাই পাবে না।

আজ বুধবার (৩১ মার্চ) রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আইজিপি বেনজীর আহমেদ এসব কথা বলেন। হেফাজতের হামলায় গুরুতর আহত পুলিশ সদস্যদের দেখতে সিএমএইচে গিয়েছিলেন তিনি।

আইজিপি বলেন, যারা হামলা করেছে তাদের নামে মামলা হয়েছে, যারা নির্দেশদাতা তাদের নামও তদন্তে বেরিয়ে আসবে। এরপরই যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। বিতর্ক এড়াতে হেফাজতের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা হয়নি। কারণ তারা অনস্পটে ছিল না। তবে তদন্তে সম্পৃক্ততা পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আইজিপি আরও বলেন, হত্যার উদ্দেশ্যে একজন শিক্ষানবিশ এএসপিকে মারধর করা হয়েছে। তিনি চট্টগ্রাম সিএমএইচ-এর আইসিইউতে চিকিৎসাধীন আছেন। একই দিন একজন কনস্টেবলকেও পিটিয়ে গুরুতর আহত করা হয়। তিনি ঢাকা সিএমএইচএ চিকিৎসাধীন। এছাড়া, ব্রাহ্মণবাড়িয়ায় একজন এসআইকে পেটানো হয়। তিনিও ঢাকা সিএমএইচ-এ চিকিৎসাধীন রয়েছেন।