৫০০ গোলের এলিট ক্লাবে মেসি-রোনালদোর পাশে সুয়ারেজ

অসাধারণ এক মাইলফলক স্পর্শ করলেন উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। বর্তমান সময়ে খেলা চালিয়ে যাওয়া তারকাদের মধ্যে মাত্র ৫ম ফুটবলার হিসেবে এমন কীর্তি গড়লেন এল পিস্তলেরো।

সুয়ারেজ বাদে বর্তমান সময়ে খেলা চালিয়ে যাওয়া তারকাদের মধ্যে মাত্র ৪ জন ফুটবলারের রয়েছে ৫০০ গোল করার রেকর্ড। মেসি-রোনালদোর সাথে এই তালিকায় আরও আছেন ইব্রাহিমোভিচ এবং লেভানদোস্কি। উরুগুয়ের প্রথম ফুটবলার হিসেবে এই অনন্য কীর্তি গড়লেন সুয়ারেজ।

চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে রয়েছেন সুয়ারেজ। অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে একের পর এক ফুল ফুটিয়ে চলেছেন তিনি। লা লিগায় ইতিমধ্যেই ১৯টি গোলও করে ফেলেছেন তিনি। সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে সাবেক সতীর্থ মেসির সঙ্গে একই সারিতে রয়েছেন বেশ ভালোভাবেই। সেই সঙ্গে সুয়ারেজের হাত ধরে লা লিগার শিরোপা জয়ের পথেও বেশ ভালোভাবেই রয়েছে মাদ্রিদের দলটি।

দিন দুয়েক আগে আলাভেসের বিরুদ্ধে সুয়ারেজের একমাত্র গোল জয় ছিনিয়ে নেয় অ্যাটলেটিকো মাদ্রিদ। আলাভেসকে হারানোর পাশাপাশি ফুটবল জীবনে বড় মাইলস্টোনও ছুঁয়ে ফেললেন উরুগুয়ের এই তারকা ফুটবলার।

পরিসংখ্যান বলছে, এই ৫০০ গোলের মধ্য সুয়ারেজ সবচেয়ে বেশি সফল বার্সেলোনার জার্সিতে। বার্সেলোনার হয়ে ১৯৮টি গোল রয়েছে তাঁর। স্প্যানিশ জায়ান্টদের হয়ে চারটি লিগ শিরোপা জয়ের পাশাপাশি একটি চ্যাম্পিয়ন্স লিগও জিতেছেন সুয়ারেজ। নেদারল্যান্ডের আয়াক্সের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ ১১১টি গোল রয়েছে সুয়ারেজের। লিভারপুলের জার্সিতে রয়েছে ৮২টি গোল।

অ্যাটলেটিকোর জার্সিতে এখনও পর্যন্ত ১৯টি গোল রয়েছে সুয়ারেজের। জাতীয় দলের হয়ে করেছেন ৬৩টি গোল। ফুটবল জীবনের একেবারে শুরুতে উরুগুয়ের নেসিওনালের হয়ে ১২টি এবং নেদারল্যান্ডসের গ্রোনিনজেনের হয়ে ১৫টি গোল রয়েছে এটিএম তারকার।