আইসিসিকে তুলোধুনো করলেন রবি শাস্ত্রী

আইসিসিকে একহাত নিলেন ভারতীয় হেড কোচ রবি শাস্ত্রী। অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ড, দুই শক্তিশালী দলের বিপক্ষে টেস্ট সিরিজ জেতা দলের কোচের যেমন দাপুটে মেজাজ হওয়া উচিত, তেমনই মেজাজ ছিল শাস্ত্রীর। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট নিয়ে তিনি আইসিসিকে তুলোধনা করেছেন। সব মিলিয়ে আগ্রাসী ক্যাপ্টেন বিরাট কোহলির দলের কোচের যেমন হওয়া উচিত, শাস্ত্রীর অবস্থাও এখন তাই।

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট বদল নিয়ে রবি শাস্ত্রী বলেন, কোভিড-১৯-এর জন্য যখন বাড়িতে বসেছিলাম, অক্টোবরে সেই সময় আমাদের পয়েন্ট অন্য টিমগুলোর থেকে অনেক বেশি ছিল। এক সপ্তাহ পর হঠাৎ শুনলাম, পয়েন্টের বদলে পার্সেন্টেজ সিস্টেম দেখা হবে। নিয়ম নিয়ে কিছুই জানলাম না, আমরা এক থেকে তিনে চলে গেলাম! এটার যুক্তিটা বুঝলাম না।

রবি শাস্ত্রী আরও বলেছেন, তবু সেটা মেনে নিয়েছিলাম। কারণ যে সব দেশে রেড জোন ছিল, সেখানে ট্র্যাভেল করা যাচ্ছিল না। কিন্তু তারপর হঠাৎ ৬০-৭০ পয়েন্টে এগিয়ে থাকা আমাদের বলা হল, অস্ট্রেলিয়ায় খেলতে যেতে হবে এবং অস্ট্রেলিয়াকে হারাতে হবে! বলুন তো, শেষ ১০ বছরে ক’টা টিম অস্ট্রেলিয়ার মাটিতে ওদের হারিয়েছে? তারপর বলা হল, যদি অস্ট্রেলিয়াকে হারাতে না পার, ঘরের মাঠে ইংল্যান্ডকে ৪-০ হারাতে হবে। তারপরেও নাকি যোগ্যতা অর্জন করার ব্যাপারে নিশ্চয়তা নেই।