আমার জামা আর জামাইয়ের অভাব নেইঃ পপি

আমার জামা আর জামাইয়ের অভাব নেই এ কথা বলেই হাসতে শুরু করে পপি বলেন, আমার চারপাশে কেবল জামা আর জামারই ছড়াছড়ি। কোনো নায়িকাকে যখন কেউ একটি জামা উপহার দেয়, তখন জামার সঙ্গে জামাইও ফ্রি চলে আসে। কিন্তু আমি একটাও পেলাম না। সবাই বলে, ফিল্মে আসার পর থেকেই আমি কেবল একটাই কাজ করেছি। আর সেটা হলো জামা আর জামাই গুছিয়েছি।

পপি বলেন, আমার খেয়ে-দেয়ে আর কোনো কাজ নেই, সারাক্ষণ কেবল জামাই-ই খুঁজতে থাকি। নিজে বাঁচিনা না নিজের যন্ত্রণায়। আরে বাবা জামাই ঠিক করতে হলেওতো দুইটা মিষ্টি কথা বলতে হয়। দুইটা প্রেমের কথা বলতে হয়। কিন্তু প্রেমের কথা বললেইতো আমার মেজাজ খারাপ হয়। কেউ যদি আমাকে বলে, তোমাকে আমি ভালোবাসি, আমি ভয়ে থাকি মালপানি কত নেবে। নেবে তো নেবে, আমাকে শেষ করে নেবে।

পপি আরও বলেন, গণমাধ্যম আমাকে এ পর্যন্ত অনেক জামাই জুটিয়ে দিয়েছে। কিন্তু কোনো জামাই আমাকে খাওয়া খরচও দিল না, কারো কাছ থেকে এক পয়সা নিতেও পারলাম না। যে যার সুবিধা মতো জামাই দিচ্ছে, আবার নিয়েও যাচ্ছে। আমি হাতে কিছু পাই না। তিনি বলেন, আমি পারিবারিক ঝামেলার কারণে নতুন কোনো কাজ হাতে নিতে পারছি না। প্রশ্ন হচ্ছে, আমি আমার পরিবারের জন্য আছি, কিন্তু আমার জন্য কেউ নেই। তিনি একটি বহুল প্রচারিত দৈনিকের নাম উল্লেখ করে বলেন, ‘দৈনিকটিতে এমন ভিত্তিহীন সংবাদ ছাপতে পারে সেটা আমার ধারণারও বাইরে। আমি শিল্পী। আমি এই পেশাটাকে অত্যন্ত সম্মানজনক মনে করি।

আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি। এটা কত সম্মানের জিনিস । রাষ্ট্রীয় স্বীকৃতি অবশ্যই সম্মানীয় এবং আমি এতে সম্মানিতবোধ করি। আমি কোনোদিন একটা খারাপ কাজ করিনি। বিভিন্ন নায়িকা সম্পর্কে নানা অপসংবাদ পাওয়া যায়। আমার সেরকমটি কখনো হয়নি। আমার ক্যারিয়ারে চরিত্র নিয়ে আমি যথেষ্ট সচেতন ছিলাম। যখন এক শ্রেণীর গণমাধ্যমে ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে তখন খুব কষ্ট পাই।

আমার ফ্ল্যাট কেনা নিয়ে বলা হচ্ছে, ফ্ল্যাটটি আরেকজন কিনে দিয়েছে। আরে আমিতো এসেছি জমিদার পরিবার থেকে। হাজার হাজার বিঘা জমির উপর আমার জন্ম হয়েছে। আমি ফিল্মে এতোদিন কাজ করে কি করলাম। সব নায়িকাই পতিতা নয়। সবাইকে এক পাল্লায় মাপা ঠিক নয়। আমি বানের পানিতে ভেসে আসিনি। আমার একটা পারিবারিক পরিচিতি আছে। আমি গাড়িতে চড়ে চড়ে বড় হয়েছি, যদিও আমি নিজে গাড়ি কিনেছি অনেক পরে। না জেনে, না শুনে কেন এভাবে অসম্মান করে লিখবে?