আমার বিশ্বাস আছে, ইনশাআল্লাহ ভাল করবে: নিউজিল্যান্ড সিরিজ নিয়ে মাশরাফি

টাইগারদের জন্য নিউজিল্যান্ড সফর সব সময়ই চ্যালেঞ্জিং। কিউদের বিপক্ষে যে জয় এসেছে কোনটাই তাদের মাঠে নয়। অর্থাৎ উইলিয়ামসনদের দেশে কোন জয় নেই বাংলাদেশের। তবে দেশ ছাড়ার আগে টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আশা দেখিয়ে বলেছিলেন, সেই ধারাবাহিকতার পরিবর্তন করে নতুন ইতিহাস গড়বে তার দল। আর তাইতো টাইগার সাবেক অধিনায়ক মাশরাফির বিন মুর্তুজাও পাচ্ছেন ভরসা। তার বিশ্বাস নিউজিল্যান্ড সফরে ভাল করবে বাংলাদেশ দল।

গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত মুজিববর্ষ অমর একুশে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন টাইগার সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্নে এমনটাই জানান।

টাইগারদের চলতি সফরের বিষয়ে মাশরাফি বলেন, আমরা সবাই জানি নিউজিল্যান্ডে খেলা খুব কঠিন। দ্বিতীয় কথা হচ্ছে যে, সাকিব নাই। কাজটা অনেক কঠিন হতে যাচ্ছে। তবে নিউজিল্যান্ড যাওয়ার আগে ওরা (খেলোয়াড়রা) যেভাবে কথা বলেছে, তা খুব ইতিবাচক। আমার বিশ্বাস যে, ইনশাআল্লাহ ভালো করবে। সবাই তা-ই আশা করছে, বাংলাদেশ দল নিউজিল্যান্ডে আছে, ভালো করবে।

এক্ষেত্রে মাশরাফির মন্ত্র চাপমুক্ত ক্রিকেট খেলা। আর সেজন্য ক্রিকেটারদের সব রকম চাপমুক্ত রাখার পরামর্শ দিয়েছেন মাশরাফি।

মাশরাফি আরও বলেন, আমার মনে হয় না বাংলাদেশ দলকে অপ্রয়োজনীয় চাপ দেয়া উচিত। আমরা সবাই জানি, কঠিন কন্ডিশন। ওখানে… আমরা যদি এখান থেকে সাপোর্ট দেই… সাপোর্টের বিভিন্ন ধরন আছে। চাপটা থেকে যদি ওদেরকে মুক্ত করে দেই, আমি নিশ্চিত যে ওরা ভালো করবে। আমার বিশ্বাস ওরা ভালো করবে, যদি আমরা চাপটা ওদের ওপর থেকে কমিয়ে দেই। আমার কাছে মনে হয় যে, যে দল আছে ওখানে, ভালো খেলার সামর্থ্য আছে। সবাই তো দেখে ম্যাচ জিতেছি নাকি হেরেছি… সেই বিষয়টাও আছে। আমাদের যত সম্ভব চাপ কমাতে হবে।