ইসলাম ধর্ম গ্রহণ করলেন হিন্দু যুবক

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের পূর্বচরবাটা গ্রামের উদ্দব দেবনাথ নামের এক হিন্দু যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। একই এলাকার ভবরঞ্জন নাথের ছেলে উদ্দব দেবনাথ (১৯) ইসলাম গ্রহণ করেন। তার নুতন নাম মো. আবদুর রহিম।

আজ রোববার (২১ মার্চ) বিকেলে তিনি নোয়াখালী পাবলিক এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি ঘোষণা করেন।

মুসলমান হওয়ার ঘোষণাপত্রে উল্লেখ করেন, জন্মসূত্রে আমি হিন্দু হওয়ার পরে যখন আমার বুঝ জ্ঞান হইতে থাকে তখন থেকে মুসলমানদের সাথে আমার সম্পর্ক থাকায় এবং আমার সমবয়সী মুসলমান ছেলে-মেয়েদের সাথে খেলাধূরা, লেখাপড়ার করার সময়ে ইসলাম ধর্মের যাবতীয় আচার-আচরণ রীতি-নীতি ও কোরআন হাদিসের সত্য বাণী সম্পর্কে অবগত হইয়া ইসলামের প্রতি আমার ভালো ধারণা হয়।

ঘোষণাপত্রে আরো উল্লেখ করা হয়, সমাজে মুসলমানদের সকল রীতি-নীতি ভালো বলে আমি দেখে-শুনে ও বুঝে সিন্ধান্ত নিই যে, সনাতন ধর্ম (হিন্দু ধর্ম) ত্যাগ করিয়া ইসলাম ধর্ম গ্রহণ করার। আমার মনে বিশ্বাস জন্মে যে, একমাত্র ইসলাম ধর্মই শান্তি ও মুক্তির পথ। উক্ত সিন্ধান্ত মোতাবেক মাওলানা মো.ইলিয়াছ গাজী আমাকে পবিত্র কালেমায়ে ত্যাইয়েবা লা-ইলাহা ইল্লাহু মুহাম্মাদুর রাসুল্লাহ (সা.) পড়ান এবং অন্যান্য কালেমা পড়িয়ে আমাকে মুসলমান করে। আমার বর্তমান নাম মো.আবদুর রহিম রাখিলাম।

চরজব্বর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি আরো জানান, ওই যুবক পেশায় স্বর্ণকার। প্রথমে তি তার পরিবারকে তার ইসলাম ধর্ম গ্রহণ করার বিষয়টি জানান। একপর্যায়ে তিনি নিজে এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তিনি থানায় লিখিত দিয়েছেন এবং এফিডেভিট জমা দিয়েছেন। সূত্রঃ পূর্ব পশ্চিম