উল্টে যাওয়া বিমান দেখতে দর্শনার্থীদের ভিড়: আলুক্ষেতেই বসল মেলা

একটি প্রশিক্ষণ বিমান বিকল হয়ে পড়ে যায় শস্যক্ষেতে। আর সেই প্রশিক্ষণ পতিত বিমান দেখতে ভিড় বাড়তেই থাকে। এক পর্যায়ে সেখানে প্রায় মেলাও বসে যায়। এমনি ঘটনা ঘটেছে রাজশাহীর তানোর উপজেলায়। দুর্ঘটনায় পড়ে থাকা বিমানটি উদ্ধারে তৎপরতা চালাচ্ছে রাজশাহী বিমান বন্দর কর্তৃপক্ষ।

জানা গেছে, ফ্লাইং একাডেমির ছেচনা-১৫২ নামের একটি প্রশিক্ষণ বিমান মঙ্গলবার (১৬ মার্চ) উড্ডয়ন করে। পরে ইঞ্জিন বিকল হয়ে রাজশাহী তানোর উপজেলার দেবীপুর গ্রামের একটি আলুক্ষেতে পড়ে যায়।

তবে এরইমাঝে শত শত মানুষ ভিড় জমিয়েছেন ওই ঘটনাস্থলে। এ সুযোগে সেখানে বসেছে অস্থায়ী খাবার দোকানও।
ষাটোর্ধ্ব নাসের আলি তানোরের লালপুর এসেছেন নাটোর থেকে। ৭০ কিলোমিটার দূর থেকে আসার উদ্দেশ্য আলুক্ষেতে আছড়ে পড়া বিমানটি নিজ চোখে দেখা।

এদিকে ৪০ কিলোমিটার দূর থেকে এসেছেন আবু বকর। গতকাল তার ছেলে সায়েম ক্ষতিগ্রস্ত বিমানটি টিভিতে দেখেছিল। তারপর থেকেই আবদার। ছেলের সেই বায়না পূরণে আবু বকর চাঁপাইনবাবগঞ্জ থেকে এসেছেন তানোরের আলুর মাঠে।

দূরদূরান্তের এমন দর্শনার্থীর পাশাপাশি আশেপাশের ইউনিয়নের কৌতুহলী মানুষের পদচারণায় মুখর লালপুর ও ঘটনাস্থল আলুর মাঠ। সেখানে নানা ধরনের পসরা নিয়ে বসেছে ভাসমান দোকানীরা। সামনে থেকে বিমান দেখার আনন্দ যেন উৎসবের মতো পালন করছেন তারা।

বিমানটি ঘিরে রাখা হয়েছে ফিতা দিয়ে। তার বাইরে থেকেই কৌতূহলী মানুষ ঘিরে ধরে দেখছেন। আর সেই সুযোগে সেখানেই বসেছে নানা জিনিসপত্রের পসরা। এর মধ্যে খাবার দোকানই বেশিরভাগ।