কুরআনের আয়াত পরিবর্তনের রিট খারিজ না হলে মুসলিম বিশ্ব উত্তাল হয়ে উঠবে: বাবুনগরী

ভারতে শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভী পবিত্র কুরআন শরীফের ২৬ টি আয়াতের উপর আপত্তি তোলে পরিবর্তনের আবেদন জানিয়ে ভারতের সুপ্রিম কোর্টে দায়ের করা রিটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর,শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ (১৪ ই মার্চ) রবিবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আমীরে হেফাজত বলেন,পবিত্র কুরআন মহান আল্লাহ তায়া’লার পক্ষ থেকে অবতীর্ণ হওয়া সর্বশেষ ও শ্রেষ্ঠ আসমানি কিতাব। মানব জাতির মুক্তির একমাত্র সংবিধান। কোরআন শরীফ আল্লাহ তায়া’লার কালাম। আল্লাহ তায়া’লা নিজেই কিয়ামত অবধি এ কোরআন সংরক্ষণের দায়িত্ব নিয়েছেন। সমস্ত মুসলমানদের আকিদা বিশ্বাস, অবতীর্ণ হওয়া থেকে শুরু করে আজকের দিন পর্যন্ত কুরআন শরীফের একটি আয়াত এমনকি একটি অক্ষরও পরিবর্তন হয়নি এবং কিয়ামত পর্যন্ত পরিবর্তন কেহ পরিবর্তন করতে পারবে না। কুরআন শরীফে কোন প্রকারের পরিবর্তন সাধন হওয়ার দাবী কারী মুসলমান থাকতে পারে না, সে নিঃসন্দেহে কাফের।

কুরআনের পরিবর্তনের দুঃসাহস দেখানোকে মুসলিম বিশ্বের সাথে যুদ্ধ ঘোষণার শামিল উল্লেখ করে আল্লামা বাবুনগরী বলেন,ওয়াসিম রিজভী কুরআন শরীফের ২৬ টি আয়াতের ব্যাপারে আপত্তি তোলে সেগুলো পরিবর্তনের জন্য ভারতের সুপ্রিম কোর্টে রিট দায়ের করে কার্যত বিশ্বমুসলিমের সাথে যুদ্ধ ঘোষণা করেছে।

এই রিট দায়ের করে অমার্জনীয় অপরাধ করেছে উগ্রবাদী এই শিয়া। এর দ্বারা মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত করা হয়েছে। পবিত্র কুরআন শরীফের কোন আয়াত পরিবর্তনে কোর্টের রিট বিশ্বের পৌনে কোটি মুসলমান মেনে নেবে না।

মোদী সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে হেফাজত আমীর বাবুনগরী আরও বলেন,উগ্র হিন্দুত্ববাদী মোদি সরকারের ইসলাম বিদ্বেষী মনোভাবের কারণেই এই ওয়াসিম রিজভী আজ কুরআনের আয়াত পরিবর্তনের জন্য রিট দায়ের করার সাহস পাচ্ছে। ওয়াসিম রিজভী অতীতেও তার বক্তব্যে ইসলাম সম্পর্কে নানা বিতর্কের সৃষ্টি দিয়েছে। আজ সে প্রকাশ্যে কোরআনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। আমাদের বক্তব্য সুস্পষ্ট, পবিত্র কোরআন নিয়ে পৃথিবীর নিকৃষ্টতর কাফের শিয়াদের এমন জঘন্য কর্মকাণ্ড কখনো বরদাশত করা হবে না। অনতিবিলম্বে ভারতের সুপ্রিম কোর্ট থেকে এই রিট খারিজ করতে হবে এবং বিশ্বের পৌনে দুইশ কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে এই রিট দায়ের করার অপরাধে কুখ্যাত কাফের শিয়া ওয়াসিম রিজভীকে উপযুক্ত শাস্তি দিতে হবে। দ্রুত সময়ের মধ্যে কুরআনের আয়াত পরিবর্তনের এই রিট খারিজ না হলে ভারতের বিরুদ্ধে মুসলিম বিশ্ব উত্তাল হয়ে উঠবে।