কোচ সালাহউদ্দিনকে চাপ সামলানো শেখান সাকিব

কঠিন পরিস্থিতিতে চাপ সামলানোটা মানসিকভাবে শক্তিশালী মানুষদের বড় গুণ। চাপ সামলানোর সেই কাজটা বেশ ভালোভাবেই করতে পারেন সাকিব আল হাসান। গেল ২০ মার্চ সাকিবের লাইভ সাক্ষাৎকারের পর উত্তাল দেশের ক্রিকেট অঙ্গন। সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বেশ কয়েকজন কর্তাদের গুরুতর অভিযোগ তোলায় অনেকের ধারণা বেশ খানিকটা চাপে রয়েছেন সাকিব।

যদিও সবার এমন ধারণা উড়িয়ে দিয়েছেন সাকিবের কোচ মোহাম্মদ সালাহউদ্দিন। ক্রিকেট অঙ্গনের উত্তাল সময়ে চাপ সামলানোর জন্য সাকিবকে কোনো পরামর্শ দিয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে সালাহউদ্দিন জানিয়েছেন, তিনি সাকিবকে কি পরামর্শ দেবেন সে তাঁকে চাপ সামলানো শেখায়।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সালাহউদ্দিন বলেন, ‘দেখুন মানসিক চাপ সামলানোর জন্য আমি সাকিবকে কি বলবো? কারণ সবসময় সে আমাকে থামায় যে চাপটা এভাবে সামলাতে হয়। সে খুব ভালো করে জানে কিভাবে চাপ নিতে হয় এবং চাপ থেকে মুক্ত হতে হয়। আমার মনে হয় তাকে শিখানোর মতো কিছু নাই। যতদিন ক্রিকেত খেলেছে চাপের মধ্যেই খেলেছে। চাপটা কিভাবে সামলাতে হয় সে ভালোভাবে জানে। বরং মাঝে মাঝে আমাকে সে ট্রিট করে যে এভাবে এভাবে করেন, এভাবে করলে জীবনে ভালো থাকতে পারবেন।’